শনিবার , ৯ মার্চ ২০২৪ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রামগড়ে ‘শিশু কানন’ এর উদ্বোধন করলেন ডিসি

প্রতিবেদক
করিম শাহ, রামগড়, খাগড়াছড়ি
মার্চ ৯, ২০২৪ ৭:৩৯ অপরাহ্ণ

 

খাগড়াছড়ির রামগড়ে জেলা প্রশাসন ও উপজেলা পরিষদের অর্থায়নে নির্মিত দীর্ঘদিনের প্রত্যাশিত শিশু বিনোদন মূলক পার্ক ‘শিশু কানন’ এর উদ্বোধন করেছেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান।

আজ শনিবার (৯ ই মার্চ) বিকেল ৩ টার সময় মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজোড়িত রামগড়ের ঐতিহাসিক এসডিও বাংলো সংলগ্ন এলাকায় ফিতা কেটে ও বেলুন উড়িয়ে বিনোদন পার্ক ‘শিশু কানন’ এর উদ্বোধন ঘোষণা করেন। পরে জেলা প্রশাসক রামগড় উপজেলা গণপাঠাগারে ‘মুজিব কর্ণার’ ও বীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ‘মুজিব কর্ণার’ এর উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারি, উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন, রামগড় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মানস চন্দ্র দাস, অফিসার ইনচার্জ দেবপ্রিয় দাস সহ উপজেলার কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।

পার্কটিগুরে দেখা গেছে, পার্কে স্থাপন করা কিডস্ জোনটি শিশুদের শারিরীক ও মানসিক বিকাশ ঘটাতে ও আনন্দময় পরিবেশ তৈরীতে সহায়ক হবে। শিশুদের অভিভাবকরাও বেশ আনন্দ উপভোগ করতে পারবেন। সন্ধ্যার পর রং-বেরংয়ের আলোকসজ্জায় পার্কটির সৌন্দর্য আরো বেড়ে যায়। এখানে ‘আই লাভ রামগড়’ ফটো সেশন প্লেস বাড়তি আকর্ষণ তৈরী ছাড়াও রামগড়কে পরিচিত করেছে।

উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন বলেন, ঐতিহ্যবাহি রামগড়ে শিশুদের বিনোদনের জন্য পার্কটি তৈরি করতে পেরে খুবই ভাল লাগছে। এখানে ট্রেনসহ আরও কিছু রাউড স্থাপনের পরিকল্পনা রয়েছে। পার্কের আসা দর্শনার্থীরা মুক্তিযুদ্ধের স্মৃতিবিজোড়িত ঐতিহাসিক এসডিও বাংলোর ইতিহাস জানা ও সৌন্দর্য উপভোগের সুযোগ পাবেন। শীঘ্রই এসডিও বাংলোটিকে সংস্কারসহ আরো সাজানোর পরিকল্পনা রয়েছে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: