শুক্রবার , ৫ এপ্রিল ২০২৪ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তিন পার্বত্য জেলায় অভূতপুর্ব উন্নয়ন হয়েছে – প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
এপ্রিল ৫, ২০২৪ ১০:০৪ অপরাহ্ণ

 

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১৫বছরে রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় অভূতপুর্ব উন্নয়ন হয়েছে যা এখন দৃশ্যমান। তিনি বলেন, সারাদেশে রাস্তাঘাট, বিদ্যুৎ, ইন্টারনেটসহ প্রতিটি ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের পাশাপাশি বাংলাদেশকে স্বল্পন্নোত দেশ থেকে উন্নত ডিজিটাল বাংলাদেশে পরিনত করেছেন। একইভাবে পার্বত্য চট্টগ্রামের তিন জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতেও উন্নয়নের ছোয়া বঙ্গবন্ধু শেখ হাসিনা সকলের কাছে পৌছে দিয়েছেন।

 

শুক্রবার দুপুরে জেলার প্রশান ডাকঘর পরিদর্শন এবং কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকদের সাথে মতবিনিময়তকালে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এসব কথা বলেন।

 

এ সময় পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খাঁন, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ সাইফুল ইসলামসহ পোষ্ট অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

প্রতিমন্ত্রী আরো বলেন, আগামী ২০৪১সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে রাঙামাটিকে স্মার্ট জেলায় পরিণত করতে আমরা রাঙামাটির পোষ্ট অফিস পরিদর্শন করলাম। তিনি বলেন, দেশের প্রত্যেকটি পোষ্ট অফিসকে স্মার্ট সার্ভিস পয়েন্টে রুপান্তরিত করার অংশ হিসেবে আগামী মে মাসের মধ্যে রাঙামাটি প্রধান ডাকঘরকে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের ভিত্তিতে এখানে একটি স্মার্ট সার্ভিস পয়েন্ট স্থাপন করা হবে। এর মাধ্যমে পোষ্ট অফিসের গতানুগতিক সেবার পাশাপাশি সরকারের ৩২৫টি ডিজিটাল সেবা সাধারন মানুষ নিতে পারবে এবং পাশাপাশি ব্যাংকিং সুবিধা প্রদানসহ ই-কমার্স আরো সম্প্রসারিত করা হবে।

এর আগে সকালে রাঙামাটির বেতবুনিয়া ভুু-উপগ্রহ কেন্দ্র ও বঙ্গবন্ধু স্যাটেলাইট সেকেন্ডারি গ্রাউন্ড স্টেশন পরিদর্শন করেছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

শুক্রবার সকালে ভূ-উপগ্রহ কেন্দ্রের বিভিন্ন দিক ঘুরে দেখেন। এসময় তিনি ১৯৭৫ সালে দেশের প্রথম ভূ-উপগ্রহ কেন্দ্র টির বিভিন্ন খুটিনাটি নিয়ে কর্মকর্তাদের সাথে কথা বলেন।

পরিদর্শনকালে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রæ চৌধুরী, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান, রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ সহ ভূ উপগ্রহ কেন্দ্রের উদ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে তিনি ১৯৭৫ সালে জাতির পিতার হাতে স্থাপিত দেশের প্রথম ভূ-উপগ্রহ কেন্দ্র টিকে জাদুঘরে রূপান্তর করার বিষয়ে যে প্রকল্প টি পাঠানো হয়েছে তা দ্রæত বাস্তবায়ন করার কথা বলেন।

এছাড়া প্রতিমন্ত্রী কাপ্তাই ১০৪নং ঝগড়া বিল মৌজায় কাপ্তাই সড়ক সংলগ্ন এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের প্রস্তাবিত জায়গা পরিদর্শন, কাপ্তাই নিসর্গ পড হাউজে উপস্থিত এবং নৌ-বিহারে অংশ গ্রহন করবেন। আগামীকাল প্রতিমন্ত্রী রাঙামাটির কাপ্তাই উপজেলা ত্যাগ করবেন বলে জানা গেছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

দেশের প্রথম ‘গোলকিপিং কার্ণিভাল’ সম্পন্ন হলো মানিকছড়িতে

বেতবুনিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র আবদুর রহমানের জীবন গেল সড়ক দুর্ঘটনায়

রাঙামাটি বান্দরবান সড়কের ৪১ মিটার দীর্ঘ নান্দনিক ঘাগড়া সেতুর উদ্বোধন

সবাই যেন উৎবমূখর পরিবেশে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে আসে- রাঙামাটি জেলা প্রশাসক 

গ্রামবাসীর চাঁদায় চলে রাজস্থলী বালিকা উচ্চ বিদ্যালয়

শান্তিচুক্তি স্বাক্ষর দিবসে উপলক্ষে বাঘাইহাট সেনাজোনের চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ 

সড়ক দুর্ঘটনায় কাপ্তাই ফায়ার সার্ভিস কর্মীসহ ২ জনের মৃত্যু

খাগড়াছড়িতে ‘বই পাঠ উৎসব’ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

পার্বত্যাঞ্চলে পর্যটনের বিকাশ ও আইন-শৃঙ্খলা বিষয়ে রাঙামাটিতে ট্যুরিস্ট পুলিশের এআইজিপির মতবিনিময় সভা

কাউখালীতে বঙ্গবন্ধু বৃত্তি প্রদান

%d bloggers like this: