শুক্রবার , ৫ এপ্রিল ২০২৪ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তিন পার্বত্য জেলায় অভূতপুর্ব উন্নয়ন হয়েছে – প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
এপ্রিল ৫, ২০২৪ ১০:০৪ অপরাহ্ণ

 

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১৫বছরে রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় অভূতপুর্ব উন্নয়ন হয়েছে যা এখন দৃশ্যমান। তিনি বলেন, সারাদেশে রাস্তাঘাট, বিদ্যুৎ, ইন্টারনেটসহ প্রতিটি ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের পাশাপাশি বাংলাদেশকে স্বল্পন্নোত দেশ থেকে উন্নত ডিজিটাল বাংলাদেশে পরিনত করেছেন। একইভাবে পার্বত্য চট্টগ্রামের তিন জেলা রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতেও উন্নয়নের ছোয়া বঙ্গবন্ধু শেখ হাসিনা সকলের কাছে পৌছে দিয়েছেন।

 

শুক্রবার দুপুরে জেলার প্রশান ডাকঘর পরিদর্শন এবং কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকদের সাথে মতবিনিময়তকালে ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এসব কথা বলেন।

 

এ সময় পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খাঁন, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ সাইফুল ইসলামসহ পোষ্ট অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

প্রতিমন্ত্রী আরো বলেন, আগামী ২০৪১সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে রাঙামাটিকে স্মার্ট জেলায় পরিণত করতে আমরা রাঙামাটির পোষ্ট অফিস পরিদর্শন করলাম। তিনি বলেন, দেশের প্রত্যেকটি পোষ্ট অফিসকে স্মার্ট সার্ভিস পয়েন্টে রুপান্তরিত করার অংশ হিসেবে আগামী মে মাসের মধ্যে রাঙামাটি প্রধান ডাকঘরকে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের ভিত্তিতে এখানে একটি স্মার্ট সার্ভিস পয়েন্ট স্থাপন করা হবে। এর মাধ্যমে পোষ্ট অফিসের গতানুগতিক সেবার পাশাপাশি সরকারের ৩২৫টি ডিজিটাল সেবা সাধারন মানুষ নিতে পারবে এবং পাশাপাশি ব্যাংকিং সুবিধা প্রদানসহ ই-কমার্স আরো সম্প্রসারিত করা হবে।

এর আগে সকালে রাঙামাটির বেতবুনিয়া ভুু-উপগ্রহ কেন্দ্র ও বঙ্গবন্ধু স্যাটেলাইট সেকেন্ডারি গ্রাউন্ড স্টেশন পরিদর্শন করেছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

শুক্রবার সকালে ভূ-উপগ্রহ কেন্দ্রের বিভিন্ন দিক ঘুরে দেখেন। এসময় তিনি ১৯৭৫ সালে দেশের প্রথম ভূ-উপগ্রহ কেন্দ্র টির বিভিন্ন খুটিনাটি নিয়ে কর্মকর্তাদের সাথে কথা বলেন।

পরিদর্শনকালে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রæ চৌধুরী, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান, রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ সহ ভূ উপগ্রহ কেন্দ্রের উদ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে তিনি ১৯৭৫ সালে জাতির পিতার হাতে স্থাপিত দেশের প্রথম ভূ-উপগ্রহ কেন্দ্র টিকে জাদুঘরে রূপান্তর করার বিষয়ে যে প্রকল্প টি পাঠানো হয়েছে তা দ্রæত বাস্তবায়ন করার কথা বলেন।

এছাড়া প্রতিমন্ত্রী কাপ্তাই ১০৪নং ঝগড়া বিল মৌজায় কাপ্তাই সড়ক সংলগ্ন এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের প্রস্তাবিত জায়গা পরিদর্শন, কাপ্তাই নিসর্গ পড হাউজে উপস্থিত এবং নৌ-বিহারে অংশ গ্রহন করবেন। আগামীকাল প্রতিমন্ত্রী রাঙামাটির কাপ্তাই উপজেলা ত্যাগ করবেন বলে জানা গেছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কেপিএমের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

মহৎপ্রাণ মানুষকে পাশে চান ব্রেনস্ট্রোক করা কাউখালীর হতদরিদ্র গৃহবধূ শ্যামলী চাকমা

রাঙামাটিতে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালিত

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে কাপ্তাইয়ে র‍্যালী ও আলোচনা সভা 

পলাশ বড়ুয়া’র পরিবারকে খাগড়াছড়ি জেলা পরিষদের সহযোগীতা

নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাই এর এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

রাঙামাটির জেলার শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী এসআই ইমাম উদ্দিন পেলেন আইজি পুরস্কার 

জরুরি ভিত্তিতে ৩০ জন লোক নিয়োগ করবে গ্রীনহিল

ভ্রাম্যমান আদালতের জরিমানা দীঘিনালায়

চিৎমরম জামে মসজিদের বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজের উদ্বোধন 

%d bloggers like this: