রবিবার , ২৭ ফেব্রুয়ারি ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পাহাড়ে ঝড়ে পড়া শিক্ষার্থীদের স্কুলমুখী করার তাগিদ

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
ফেব্রুয়ারি ২৭, ২০২২ ৩:৪৫ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি।

দূর্গম পাহাড়ে ঝড়ে পড়া শিক্ষার্থীদের খুঁজে বের করে আবারও স্কুল মুখী করে তুলতে নিয়োগ প্রাপ্ত সংশ্লিষ্ট বেসরকারি উন্নয়ন সংস্থাকে কাজ করার আহবান জানিয়েছেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ আতাউর রহমান।

তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চায় বাংলাদেশ শতভাগ শিকার হার নিশ্চিত করতে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম চালু করেছে। এ স্কুলের মাধ্যমে পার্বত্য দূর্গম এলাকার ঝড়ে পড়া শিক্ষার্থীদের খুঁজে বের করে স্কুল মুখী করে তুলতে সক্ষম হবে।

রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে রবিবার ২৭ ফেব্রুয়ারী আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের অবহিতকরণ কর্মশালায় তিনি এ কথা বলেন।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অবহিতকরণ কর্মশালায় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা এএসএম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, রাঙামাটি জেলা উপানুষ্ঠানিক শিক্ষা কর্মকর্তা জগলুল হায়দার, রাঙামাটি জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাজ্জাদ হোসেন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

কর্মশালায় রাঙামাটি জেলা বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা ও রাঙামাটিতে বাস্তবায়নাধীন এনজিও আশ্রয়অঙ্গেনর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: