মঙ্গলবার , ৪ জুন ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাউখালীতে পরিবার পরিকল্পনা বিভাগের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত 

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুন ৪, ২০২৪ ৫:৪৯ অপরাহ্ণ

কাউখালীতে অনুষ্টিত অবহিতকরণ কর্মশালায় বক্তারা বলেছেন, নিরাপদ আগামী প্রজন্মের জন্য সরকার স্বাস্থ্য সেবার উন্নয়নে দীর্ঘমেয়াদী প্রকল্প গ্রহন করেছে। একজন মা যখন সুস্থ্যভাবে তার অনাগত সন্তানকে জন্মদিবে তখন সে সন্তানও সুস্থ্যভাবে বেড়ে উঠবে। ওযা বৈদ্যের নিকট না গিয়ে নিরাপদ প্রসসের জন্য স্বাস্থ্য কেন্দ্রে যেতে হবে। বক্তারা বলেছেন সরকারের স্বাস্থ্য সেবা প্রদানের যে প্রতিষ্ঠানগুলো রয়েছে সেগুলোর সেবা সাধারন জনগন পেতে হবে। নিরাপদ প্রসবসহ স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো চব্বিশ ঘন্টা সেবা প্রদানে প্রস্তুত রয়েছে। বক্তারা প্রত্যন্ত এলাকায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে সকলকে আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহবান জানান।

আজ মঙ্গলবার দুপুরে কাউখালী উপজেলা পরিষদ অডিটরিয়ামে “ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালায়” বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। পরিবার পরিকল্পন অধিদপ্তরের এমসিএইচ-সার্ভিসেস ইউনিট এ কর্মশালার আয়োজন করে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের রাঙামাটির উপ-পরিচালক বেগম সাহান ওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের পরিচালক গোলাম মোঃ আজম।

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক (সিসি) ডাঃ বেবী ত্রিপুরা, সহকারী কমিশনার(ভুমি) মাছুমা আক্তার কনা ও ঘাগড়া ইউপি চেয়ারম্যান মোঃ নাজিম উদ্দিন।

 

 

তারিখ-০৪/০৬/২০২৪

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: