বৃহস্পতিবার , ৬ জুন ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাউখালীতে মৎস্যচাষীদের বিফ্রেশার্স প্রশিক্ষণ প্রদর্শনী খামারের উপকরণ বিতরণ

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় কাউখালী উপজেলায় মৎস্য চাষীদের কার্প জাতীয় মাছের মিশ্রচাষ বিষয়ক ২০ জন সুফলভোগীদের বিফ্রেশার্স প্রশিক্ষণ কর্মশালা ও একটি প্রদর্শনী খামারের উপকরণ বিতরণ করা হয়েছে।

কাউখালী উপজেলা মৎস্য অফিস এর আয়োজনে বৃহস্পতিবার দিনব্যাপী কাউখালী মৎস্য বীজ উৎপাদান খামারে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ শুরুর আগে প্রদর্শনী মৎস্য খামারের জন্য মাছের পোনা, সার, জাল সহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

প্রশিক্ষণ কর্মশালা ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাস। এসময় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি সদর এর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, শেখ মো. এরশাদ বিন শহীদ, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্প রাঙ্গামাটি এর সহকারী পরিচালক, মো. তোফাজ্জল হোসেন ফাহিম, কাউখালী উপজেলা মৎস্য কর্মকর্তা আরিফুল ইসলাম প্রমূখ।

রাঙামাটি জেলা মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাস বলেন, রাঙামাটি জেলায় মৎস্য চাষে অনেক পিছিয়ে আছে। এই পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে মৎস্য চাষে উৎসাহী ও দক্ষ করতে নিয়মিত প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। আমাদের উদ্দেশ্য জীবন মান উন্নয়ন করা।

প্রশিক্ষণ শেষে সুফলভোগীদের সরেজমিনে মাছ চাষের সফলতা দেখানোর জন্য এবং হাতে কলমে মাছ চাষ শিক্ষানোর জন্য কাপ্তাই উপজেলার একটি ক্রিক পরিদর্শন করেন প্রশিক্ষণ সংশ্লিষ্ট সকলে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: