বৃহস্পতিবার , ১৩ জুন ২০২৪ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

জনপ্রতিনিধিদের সাথে সিভিক প্লাটফর্ম ও ইয়ুথগ্রুপের সংলাপ অনুষ্ঠিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি।
জুন ১৩, ২০২৪ ৫:৪০ অপরাহ্ণ

রাঙামাটির স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েটস এর আস্থা প্রকল্পের আওতায় বৃহস্পতিবার রাঙামাটিতে নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে সিভিক প্লাটফর্ম ও ইয়ুথ প্রপের মধ্যে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

আশিকা কনভেশন হল রুমে আয়োজিত সুইস এ্যাম্বেসি বাংলাদেশ-এর অর্থায়নে আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েটসের বাস্তবায়নে আস্থা প্রকল্পের আওতায় আয়োজিত সংলাপে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত জেলা পরিষদ সদস্য ঝর্না খীসা। সিভিক প্লাটফফর্মের যুগ্ন আহবায়ক সুশীল প্রসাদ চাকমার সভাপতিত্বে অন্যান্যর মধ্যে উপন্থিত ছিলেন সিভিক প্লাটফফর্মের যুগ্ন আহবায়ক অমর ফারুখ,আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েটসের উপ-নির্বাহী পরিচালক কক্সি তালুকদার ও এ্যাডভোকেট সুস্মিতা চাকমা। এছাড়া অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন রাঙামাটি পৌর কমিশনার কালায়ন চাকমা, বালুখালী ইউপি চেয়ারম্যান অমর কুমার চাকমা, বন্দুকভাঙ্গা ইউপি চেয়ারম্যান অমর চাকমা, সিএইচটি হেডম্যান এসোসিয়েশনের সাধারন সম্পাদক শান্তি বিজয় চাকমা, সিএইচটি মহিলা কারবারী এসোসিয়েশনের সাধারন সম্পাদক শান্তনা চাকমা, সাংবাদিক হিমেল চাকমা, উন্নয়নকর্মী শিপ্লব চাকমা প্রমুখ। পরে নিউমার্কেট চত্বরে শান্তি, সাম্প্রদায়িক সম্প্রীতি,সহনশীল ও অহিংস সমাজ গঠনের লক্ষে মানববন্ধন কর্মসূচি পালন করা করা হয়। এতে জনপ্রতিনিধিসহ সিভিক প্লাটফর্ম ও ইয়ুথ প্রপের সদস্যরা অংশ নেন।
সভায় বক্তারা বলেন,তৃণমুল পর্যায়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, সন্ত্রাসমুক্ত অহিংস সমাজ গঠন, সহনশীল, সহিংসতা প্রতিরোধে ও সুশাসনের প্রতিশ্রুতি অর্জন করতে হবে। পাশাপাশি সহনশীল এবং শান্তিপূর্ন গণতান্ত্রিক স্থানগুলো চিহিৃতকরণ, সামাজিক ক্ষেত্রে মানবধিকার সমুন্নত রাখার মাধ্যমে ক্ষমতায়িত নাগরিক,যুব,নারী, সংখ্যালঘু এবং প্রান্তিক জনগোষ্ঠীর জন্য সক্রিয় অংশ গ্রহনের মাধ্যমে নাগরিক ও সামাজিক ক্ষেত্রে মানবাধিকার সমুন্নত রাখার আহবান জানান। বক্তারা সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধ এবং শান্তি,সহনশীলতা,সামাজিক সম্প্রীতি এবং সুশাসনের প্রচারের জন্য কর্মক্ষেত্রে তৃণমুল পর্যায়ে সক্রিয় যুবদের অংশ গ্রহনে উৎসাহিত করতে, যুব নেতা এবং বয়স্কদের মধ্যে সমন্বয়মূলক কার্যক্রমের সুযোগের তৈরী করে যুব নেতৃত্বের সুযোগ অন্বেষন, জাতীয় যুবনীতি ২০১৭ এর নির্দেশনা অনুযায়ী দেশের তৃণমুল পর্যায়ে যুবক, প্রান্তি জনগোষ্ঠীর পুরুষ ও নারীদের দেশের মুলধারায় উন্নয়ন প্রক্রিয়ায় সম্পৃক্ত করার পরামর্শ প্রদান করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙামাটিতে নতুন জেলা প্রশাসকের দায়িত্ব গ্রহণ

পিসিপি রাঙামাটি সরকারি কলেজ শাখার ২৭তম কাউন্সিল অনুষ্ঠিত  

গলায় গামছা পেঁচিয়ে স্কুল শিক্ষার্থীর আত্নহত্যা

যথাযোগ্য মর্যাদায় নানিয়ারচরে ৭ই মার্চ পালন

কাপ্তাই লাম্বার প্রসেসিং কমপ্লেক্স ইউনিটে পবিত্র ঈদ-ই -মিলাদুন্নবী (সঃ) অনুষ্ঠিত 

জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ইউএন’র সদস্য রাষ্ট্রগুলোর সহযোগিতা চাই: মংসুইপ্রু চৌধুরী অপু

ধর্ষকের শাস্তি বহালের দাবীতে রাঙামাটিতে ৩ ঘন্টার অবরোধ পালন

মন্ত্রী বীর বাহাদুরের সাথে সাক্ষাৎ করলেন কাপ্তাইয়ের বীর কুমার

নির্বাচন বর্জনে দীঘিনালায় বিএনপির লিফলেট বিতরণ

কাপ্তাইয়ের সাপছড়ি ও রাইখালীর রায় সাহেবের বৌদ্ধ বিহারে শুভ কঠিন চীবর দান উৎসব সম্পন্ন

%d bloggers like this: