রবিবার , ৩০ জুন ২০২৪ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটি জেলা ছাত্রলীগের ১বছরের কমিটিতে সভাপতি রনি ও সম্পাদক সোহাগ চাকমা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুন ৩০, ২০২৪ ১০:২৭ অপরাহ্ণ

রাঙামাটি জেলা ছাত্রলীগের ১বছরের কমিটিতে সভাপতি মো. রনি হোসেন ও সোহাগ চাকমাকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়। জেলা ছাত্রলীগের সম্মেলনের দুই মাস পর অবশেষে ৬২সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত শনিবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের এক বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য এই কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। প্রায় নয় বছর পরে গত ২৯ এপ্রিল ২০২৪ এ জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এর আগে সম্মেলন অনুষ্ঠিত  হয়েছিল ২০১৫ সালের ২জুন।
এদিকে ঘোষিত জেলা ছাত্রলীগের কমিটিতে সভাপতির দায়িত্ব পেয়েছেন (সাবেক) কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. রনি হোসেন। এছাড়া তিনি ভেদভেদী পৌর জুনিয়র স্কুল কমিটির সাংগঠনিক সম্পাদক ও ৬নং ওয়ার্ড ইউনিট কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে রাঙামাটি সরকারি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থী।
এছাড়া সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন (সাবেক) জেলা ছাত্রলীগের উপ সাহিত্য বিষয়ক সম্পাদক সোহাগ চাকমা। তিনি এর আগে চট্টগ্রাম সরকারি সিটি কলেজের ছাত্রলীগের কর্মী হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি চট্টগ্রাম সিটি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে মাস্টার্সে অধ্যয়নরত শিক্ষার্থী।
কমিটির অন্যান্যনা হলেন, সহ-সভাপতি যথাক্রমে দীপংকর দে,অভি মারমা,মঞ্জুরুল কবির ইমন, খালেদ সাইফুল্ল্যা রুবেল,হাসান মুরাদ, সোহেল চাকমা, তারেক হোসেন মাহিম, বেলাল খান,বনি মাহমুদ, তপন ত্রিপুরা,জাকির হোসাইন,একেএম ফজলুল হক সুজন,শাফিন মাহমুদ চৌধুরী প্রিয়,বিজয় বড়–য়া শোভন,মোঃ আশরাফুল হক,আসিফ সালেহ বিন কামাল নোয়েল,মোঃ আব্দুল মোতালেব,ফাতেমা তুজ জোহরা রেশমী,ইউনুস মিয়া,নোবেল চাকমা,ইমাম হাসান, থুই মং চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী মাহিন, আরিফুল ইসলাম মানিক,এবিএম জোনায়েত,আজাদ আজিম রিমন, মান্না পাল, সাব্বির রহমান, মোঃ শাকিল আহমেদ,সাদমান আহমেদ তামিম,অপু দেবনাথ,মংসুইক্য মারমা(মং), মোঃ পারভেজ,উজ্জ্বল চাকমা,তাজুল ইসলাম রাজু, রুবেল ঘোষ,মিনহাজুর রহমান, মিঠু বড়–য়া, মোঃ রাকিবুর রহমান, বকুল চাকমা।


যুগ্ম সাধারণ সম্পাদক পদে যথাক্রমে সাইথোয়াই অং চৌধুরী(সুইথি চৌধুরী),আনোয়ার হোসেন কায়সার,সামশুল আলম,মোঃ সোহেল রানা,এন্টন চাকমা, আসাদুজ্জামান ইফাত,মুন্না দেব,প্রত্যয় চাকমা,মোঃ জুয়েল উদ্দিন, শুভ চৌধুরী। সাংগঠনিক সম্পাদক পদে-নেছার উদ্দিন হৃদয়, বর্ষা চাকমা,তাসকিয়া রহমান, সুজয় চাকমা, আকিব মাহমুদ, মীর মোঃ মোসলেহ উদ্দিন ইমরুজ,অয়ন ত্রিপুরা শুভ, মোঃ নাজমুল হাসান বাপ্পু,মোঃ ইউসুফ হোসেন, মধু মঙ্গল তঞ্চঙ্গ্যা নাম ঘোষণা করা হয়।


দায়িত্ব পাওয়ার পর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রনি হোসেন অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, জেলা ছাত্রলীগের মতো একটি পবিত্র দায়িত্ব পেয়ে আমি অনেক খুশি ও আনন্দিত। আমি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি আমাদের প্রিয় অভিভাবক দীপংকর তালুকদার ও হাজি মোঃ মুছা মাতাব্বরকে। এছাড়া ধন্যবাদ জ্ঞাপন করছি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদককে। তারা যে বিশ্বাস রেখে আমার ওপর দায়িত্ব অর্পণ করেছে, আমি সেটা পালনে সর্বোচ্চ চেষ্টা করে যাবো। তিনি বলেন, প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের যে ঘোষণা দিয়েছে, আমিও এই এলাকার ছাত্রসমাজকে স্মার্ট বাংলাদেশের অংশীদার করার লক্ষ্যে এবং স্মার্ট শিক্ষায় যাতে সকলে দীক্ষিত হতে পারি, সে লক্ষ্যে কাজ করে যাবো। সামনের দিনগুলোতে দায়িত্ব পালনে তিনি সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল চাকমা বলেন, যেকোনও নেতৃত্ব গর্বের বিষয় আর সেটা যদি হয় বাংলাদেশ ছাত্রলীগের তবে সেটা আরো বেশি গর্বের ও সম্মানের। আমি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি আমাদের আওয়ামী পরিবারের অভিভাবক দীপংকর তালুকদারসহ সকল নেতৃবৃন্দকে এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের প্রতি। তিনি বলেন, সংগঠন গতিশীল রাখার লক্ষ্যে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রসমাজকে নিয়ে কাজ করে যাবো। তিনি সকলের আশীর্বাদ ও সহযোগিতা কামনা করেছেন।
গত শনিবার রাতে কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের ব্যক্তিগত আইডিতে কমিটির তালিকা আপলোড করে উল্লেখ করেন, আগামী ০১ (এক) বছরের জন্য বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি পার্বত্য জেলা শাখা কমিটি অনুমোদন দেয়া হলো।
৬২ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতাব্বর বলেন, নতুন নেতৃত্ব বঙ্গবন্ধু ও দলীয় আদর্শে এবং প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রসমাজকে নিয়ে কাজ করে যাবে এমনটাই আশা রাখছি। ছাত্রসমাজের আশা-আকাংক্ষার প্রতিফলনে নতুন কমিটি কাজ করবে এবং দলীয় সকল কর্মসূচি নিষ্ঠার সাথে পালনে সর্বদা সজাগ থাকবে এমনটা প্রত্যাশা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

৭ বছর পর ইফতার আয়োজনে ছোট মেরুং এসএসসি ব্যাচ-১৫ 

মেয়াদ বাড়লো গণটিকার, চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত

কাপ্তাইয়ে ৫ হাজার ৫ শত ৫০ জন পাচ্ছেন বিনামুল্যে ভিজিএফ এর চাল

প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা

বান্দরবানে জাতীয় শোক দিবসে পার্বত‍্যমন্ত্রীর শ্রদ্ধা

খাগড়াছড়িতে কুজেন্দ্র লাল ত্রিপুরা এগিয়ে

জুরাছড়িতে উন্নয়ন মেলা অনুষ্ঠিত

আচরণ বিধি লঙ্ঘন করায় বাঘাইছড়িতে মেয়র পার্থীর ১০ হাজার টাকা জরিমানা 

রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

রাঙামাাটিতে বনরুপা উত্তর ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির কম্বল বিতরণ

%d bloggers like this: