মঙ্গলবার , ২০ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাজস্থলীতে সন্ত্রাসীদের আস্তানায় আগুন দিল বিক্ষুব্ধ জনতা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
আগস্ট ২০, ২০২৪ ৬:৩৬ অপরাহ্ণ

রাঙামাটির রাজস্থলীতে মারমা লিবারেশন পার্টি (এমএলপি) প্রকাশ মগ পার্টি নামে একটি সন্ত্রাসী গোষ্ঠীর আস্তানায় আগুন ধরিয়ে দিল বিক্ষুব্ধ জনতা। মঙ্গলবার দুপুরে রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীদের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে তীব্র প্রতিরোধ গড়ে তোলে উত্তেজিত জনতা। এক পর্যায়ে দুই চাঁদাবাজকে অস্ত্রসহ আটক করে সন্ত্রাসীদের ক্যাম্পে আগুন ধরিয়ে পুড়িয়ে দিয়েছেন স্থানীয়রা। এ সময় এলাকায় আতঙ্ক ও উত্তেজনা ছড়িয়ে পড়ে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় চন্দ্রঘোনা থানার ওসি আনছারুল করিম জানান, চাঁদাবাজিকে কেন্দ্র করে কতিপয় দুবৃর্ত্ত ওই এলাকার স্থানীয় এক ব্যবসায়ীকে হামলা করলে উত্তেজিত জনতা বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় দুবৃর্ত্তদের আস্তানায় আগুন ধরিয়ে দেন বিক্ষুব্ধ জনতা। পরে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আহত ব্যবসায়ীকে চিকিৎসার জন্য চট্টগ্রাম পাঠানো হয়েছে। এ ব্যাপারে কেউ মামলা দিলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, এদিন সকালে বাজারের প্রবীন ব্যবসায়ী আজিজ সওদাগরের দোকানের সামনে এক খুচরা ব্যবসায়ী চাঁদা কম দেওয়ায় তাকে মারধর করতে থাকে মগ পার্টির সন্ত্রাসীরা। এতে ব্যবসায়ী আজিজ বাধা দিলে সন্ত্রাসীরা তাকে বেদম মারধর করে তার মাথা ফাটায়। এ সময় ব্যবসায়ীসহ স্থানীয়রা এগিয়ে গিয়ে সন্ত্রাসীদের ঘিরে ফেলে গণপিটুনি দেন এবং সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত ব্যবসায়ী আজিজকে চিকিৎসার জন্য চট্টগ্রাম পাঠানো হয়। এরপর উত্তেজিত জনতা বাঙালহালিয়া বাজারের সব দোকানপাট বন্ধ রেখে বাজারে বিক্ষোভ মিছিল করে। এ সময় সন্ত্রাসীদের একটি ক্যাম্পে আগুন লাগিয়ে দেন উত্তেজিত জনতা। পরে আইনশৃঙ্খরা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল উপস্থিত হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিকার ব্যবস্থার আশ্বাস দিলে বিকালে ব্যবসায়ীরা দোকানপাট খোলেন।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, বাঙালহালিয়া বাজারে প্রতি সপ্তাহে প্রায় ৩ কোটি টাকার লেনদেন হয়ে থাকে। এসব লেনদেনে সন্ত্রাসীদের মোটা অংকের চাঁদা দিতে হয়।
স্থানীয় বাজার সমিতির সাধারণ সম্পাদক অরুণ সেন জানান, মঙ্গলবার সকালে এমএলপির কয়েক সন্ত্রাসী বাজারের প্রবীণ ব্যবসায়ী আজিজ সওদাগরের দোকানের সামনে চাঁদা কম দেওয়ার অপরাধে একজন খুচরা ব্যবসায়ীকে মারধর করতে থাকে। এতে আজিজ সওদাগর বাধা দিলে তাকে বেদম মারধর করে মাথা ফাটায় সন্ত্রাসীরা।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: