মঙ্গলবার , ১ অক্টোবর ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

অনলাইনে ফার্ণিচার অর্ডার করে প্রতারণার শিকার প্রবাসী: পুলিশের হস্তক্ষেপে ফিরে পেলেন ফার্ণিচার

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
অক্টোবর ১, ২০২৪ ৮:৪৪ অপরাহ্ণ

অনলাইনে ইউটিউবে ভিডিও দেখে রাঙামাটি থেকে ফার্ণিচার অর্ডার করে প্রতারণার শিকার হচ্ছেন মর্মে রাঙামাটি জেলা পুলিশের অফিসিয়াল ফেসবুক পেইজে ম্যাসেজের মাধ্যমে অভিযোগ করেন জনৈক ওমান প্রবাসী জনাব ফরহাদ হোসেন। রাঙামাটি জেলা পুলিশের মিডিয়া সেল কর্তৃক তার অভিযোগের সত্যতা যাচাই পূর্বক বিষয়টি পুলিশ সুপার মহোদয়কে অবগত করলে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার নির্দেশনা প্রদান করেন।

পুলিশ সুপার মহোদয়ের দিকনির্দেশনায় রাঙামাটি জেলা পুলিশের মিডিয়া সেলের সহায়তায় ওমান প্রবাসী জনাব ফরহাদ হোসেন আজ (০১ অক্টোবর ২০২৪ খ্রিঃ) তার নিজ বাড়ি কুমিল্লায় অর্ডারকৃত ফার্ণিচারসমূহ বুঝিয়া পান।

উল্লেখ্য যে, গত ৬ মার্চ ২০২৪খ্রি: রাঙামাটি জেলা পুলিশের অফিসিয়াল ফেসবুক পেইজে জনৈক Md Forhad Hosen নামক ফেসবুক আইডি থেকে ওমান প্রবাসী একজন ব্যক্তি সাহায্য চেয়ে ম্যাসেজ প্রদান করেন। তিনি ম্যাসেজে সংক্ষিপ্তভাবে অনলাইনে ফার্ণিচার অর্ডার করে প্রতারিত হচ্ছেন মর্মে জানান। অতঃপর উক্ত ব্যক্তি একজন প্রবাসী এবং ঘটনার গুরুত্ব সর্বাধিক বিবেচনায় রেখে ম্যাসেজ প্রাপ্তির সাথে সাথেই তাৎক্ষণিক রাঙামাটি জেলা পুলিশের মিডিয়া সেলের সদস্যরা ভিকটিম প্রবাসীর সহিত যোগাযোগ করেন।

যোগাযোগ করে জানা যায় যে, তিনি ইউটিউবে Abdullah Furniture MART নামক চ্যানেলে ফার্ণিচারের ভিডিও দেখে অনলাইনে গত ৫ ডিসেম্বর ২০২২খ্রি: তারিখে ২টি খাট, ১টি সোফা সেট এবং ৬টি চেয়ার সহ ১ সেট ডাইনিং টেবিল অর্ডার করেন । ফার্ণিচার বিক্রেতা অর্ডারের তারিখ হতে পরবর্তী তিন মাসের মধ্যে সব ফার্ণিচার ডেলিভারি দিবে মর্মে মৌখিক চুক্তিবদ্ধ হন। অর্ডারকৃত ফার্ণিচারের মূল্য ২,৩০,০০০/- টাকা নির্ধারিত হয়। ভিকটিম তার অর্ডারকৃত ফার্নিচারের টাকা ব্যাংক এবং MFS একাউন্টের মাধ্যমে প্রেরণ করেন।

যথাসময়ে টাকা প্রেরণ করলেও উক্ত ইউটিউব চ্যানেলের মালিক চুক্তিকৃত ফার্নিচারের মধ্যে মাত্র ২টি খাট গত ২৩/০৭/২০২৩খ্রি: তারিখে কুরিয়ারের মাধ্যমে ডেলিভারি প্রদান করলেও অবশিষ্ট ফার্নিচার (১টি সোফা সেট এবং ৬টি চেয়ার সহ ১ সেট ডাইনিং টেবিল) ডেলিভারি না দিয়ে সময়ক্ষেপণ করতে থাকেন। এমতাবস্থায় গত প্রায় ২ বছরে ভিকটিম জনাব ফরহাদ হোসেন বিভিন্নভাবে চেষ্টা করেও তার অর্ডারকৃত ফার্নিচার উদ্ধার করতে না পেরে জেলা পুলিশের ফেসবুক পেইজে ম্যাসেজ করে সহযোগিতা কামনা করেন।

উপরোক্ত বিষয়টি পুলিশ সুপার মহোদয়কে অবহিত করলে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার নির্দেশনা প্রদান করেন। পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনা মোতাবেক ওমান প্রবাসী জনাব ফরহাদ হোসেন এর অর্ডারকৃত অবশিষ্ট ফার্ণিচার দ্রুত ডেলিভারির ব্যবস্থা করেন রাঙ্গামাটি জেলা পুলিশের মিডিয়া সেল।

জনৈক ওমান প্রবাসী জনাব ফরহাদ হোসেন ফার্ণিচার অর্ডার করে দীর্ঘদিন প্রতারিত হওয়ার পর রাঙামাটি জেলা পুলিশের তাৎক্ষণিক সহায়তায় তার অবশিষ্ট ফার্ণিচারসমূহ বুঝে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন এবং পুলিশ সুপার মহোদয় ও রাঙামাটি জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙামাটি জেলা আ.লীগের নতুন কার্যনির্বাহী কমিটি অনুমোদন

কাপ্তাইয়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক ফেরদৌস আক্তার

বিলাইছড়িতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত 

মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা ও আদিবাসী কোটার দাবীতে রাঙামাটিতে মানববন্ধন

রাজস্থলীতে পালিত হলো ভোক্তা অধিকার দিবস

কাউখালীতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর সদিচ্ছার কারণে পাহাড়ে ২১০ শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করা হয়েছে- দীপংকর তালুকদার

বাঘাইছড়ি হিসাব কর্মকর্তা পেয়ারে বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাব স্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকান্ড

দীঘিনালায় ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকীর বিরুদ্ধে ঝাড়ু মিছিল

%d bloggers like this: