শনিবার , ৫ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে পাহাড়ি বাঙালি সংঘাত সংঘর্ষের ঘটনায় গ্রেফতার-৪

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
অক্টোবর ৫, ২০২৪ ১:২৯ অপরাহ্ণ

রাঙামাটিতে পাহাড়ি বাঙালি সংঘাত সংঘষের ঘটনায় ৪জনকে গ্রেফতার করেছে পুলিশ। ৪জনের মধ্যে ২জন শিশু যাদের বয়স ১৭ বছর। তথ্য প্রযুক্তির মাধ্যমে শুক্রবার ভোরে মোঃ রুবেলকে খাগড়াছড়ি জেলার মানকিছড়ি থেকে গ্রেফতার করা হয়। বাকি ৩জনকে রাঙামাটি শহরের দোয়েল চত্বর ও রিজার্ভ বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। রুবেল(২৩) ও আবরার(১৭)কে হত্যা মামলায় গ্রেফতার করা হয়েছে। রাকিব (২৭) ও আরিফুল (১৭) অগ্নিসংযোগ ও ভাংচুর মামলায় গ্রেফতার করা হয়েছে। তবে আদালতের মাধ্যমে ২শিশু আসামী আরিফুল ও আবরারকে নিরাপদ হেফাজতে রাখা হয়েছে। বাকি ২জনকে আদালত জেলহাজতে প্রেরণ করে।

পুলিশ সূত্রে জানা গেছে, ৪জন আসামীকে সন্ধ্যা সাড়ে টায় জেলা দায়রা জজ আদালতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার পারভীন নেলির আদালতে তোলা হলে আদালত আসামীদের জবাব বন্দী শেষে জেলহাজতে প্রেরণ করে। এঘটনায় ২টি মামলা করা হয়। একটি হত্যা মামলা অপরটি ভাংচুর মামলা।

পুলিশ সুপার এসএম ফরহাদ হোসেন বলেন, সম্প্রতি খাগড়াছড়ির দীঘিনালার পাহাড়ি বাঙালি সংঘাত রাঙামাটিতে ছড়িয়ে পড়ে। রাঙামাটির ঘটনায় ইতি মধ্যে ৪জনকে গ্রেফতার করা হয়েছে। ২জন হত্যা মামলায় বাকি ২জন অগ্নিসংযোগ ও ভাংচুর মামলায় গ্রেফতার করা হয়েছে। আমাদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। যারা প্রকৃত দোষী তাদেরকে আইনের আওতায় আনা হবে।

পুলিশ সুপার এক প্রশ্নের জবাবে বলেন, আমরা সাদা-কালো, জাতি-বর্ণ কিছুই দেখবো না। যে দোষী তাকে আইনের আওতায় নিয়ে আসবো। যেন এধরনের ঘটনার পূর্ণাবৃত্তি না ঘটে। কাজ শুরু করেছি এতে সবার সহযোগিতা চাই। আর রাঙামাটি শহরকে শান্তিতে রাখতে চাই।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ সাহেদ উদ্দিন বলেন, এই ঘটনায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। একটি মামলার বাদী নিহত অনিকের পিতা আদর চাকমা অপর ভাংচুর মামলার বাদী হয়েছেন পুলিশ। এই ২টি মামলায় ২ শিশুসহ মোট ৪জন আসামী গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় আসামী গ্রেফতার অব্যাহত রয়েছে।

প্রসংগত-গত ১৯ সেপ্টেম্বর খাগড়াছড়িতে মোটরসাইকেল চোর সন্দেহে মামুন নামের এক যুবককে গণধোলাই নিহত ঘটনাকে কেন্দ্র করে দীঘিনালায় পাহাড়ি বাঙালি সংঘর্ষ বাঁধে এবং বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনাসহ ৩জন নিহত হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে ২০সেপ্টেম্বর রাঙামাটিতে বৈষম্যবিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলন নামে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করতে গিয়ে পাহাড়ি বাঙালি সংঘাত সংঘর্ষ বাঁধে। এতে অগ্নিসংযোগ, অফিস, দোকানপাট ভাংচুরসহ ১জন নিহত হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাই হ্রদের নৌপথ খননকাজে সমন্বয়হীনতার অভিযোগ

বিজয় দিবস উপলক্ষে কাপ্তাই বিএসপিআইয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

রুমায় ছোট ভাইয়ের বন্দুকের গুলিতে বড় ভাই নিহত

কাল শুরু হচ্ছে রাজবন বিহারে কঠিন চীবর দান; নিরাপত্তা জোরদার পুলিশের

কাপ্তাইয়ে আলোচিত সুমি হত্যা, প্রধান আসামি মহিবুল গ্রেপ্তার

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন চবির ড. আব্দুল্লাহ আল ফারুক

সাজেকের শতভাগ রিসোর্ট-কটেজ বুকিং

রাঙামাটিতে বাসের ধাক্কায় ২ অটো যাত্রী নিহত; আহত ৪

কাউখালীতে পাহাড়ের পাশে কয়েকশ পরিবারের ঝুঁকিপূর্ণ বসবাস

শেখ হাসিনার বিচার দাবিতে রামগড়ে যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

%d bloggers like this: