শুক্রবার , ১১ মার্চ ২০২২ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

শ্রদ্ধা ভালবাসায়  উপালী মহাথেরো’র কে বিদায়

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক।
মার্চ ১১, ২০২২ ৭:২৫ অপরাহ্ণ

ওমর ফারুক সুমন, বাঘাইছড়ি

শ্রদ্ধা আর ভালবাসায় শেষ বিদায় জানানো হয়েছে বাঘাইছড়ি মুখ ধর্ম্মাংকুর বৌদ্ধ বিহারের আজীবন অধ্যক্ষ উপালী মহাথেরকে। বর্ষীয় এ বুদ্ধ ভিক্ষু গত ১৭ জানুয়ারী শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

শুক্রবার ভিক্ষুর অন্ত্যষ্টিক্রিয়া উপজেলার প্রায় ১০ হাজার অধিক মানুষ  বাঘাইছড়ি মুখ ধর্ম্মাংকুর বৌদ্ধ  বিহার মাঠে উপস্থিত হয়ে ভান্তেকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ ও মগবান শাক্যমনি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ মহামান্য সংঘরাজ ভদন্ত তিলোকানন্দ মহাথের এর সভাপতিত্বে  অন্ত্যষ্টিক্রিয়া অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থানীয় কমিটির সভাপতি ও ২৯৯ নং রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা পরিষদের সদস্য  প্রিয় নন্দ চাকমা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বৃষ কেতু চাকমা।

প্রসঙ্গত উপালী মহাথের দীর্ঘ ৩৩ বছর টানা বাঘাইছড়ি মুখ ধর্ম্মাংকুর বৌদ্ধ বিহারে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। অন্ত্যষ্টিক্রিয়ায় পঞ্চশীল গ্রহণ ও মঙ্গলসূত্র পাঠ শেষে  ভান্তের দেহবাশেষ গাড়ী টানাটানি উৎসবের আমেজে আতশবাজির মাধ্যমে দাহক্রিয়া সম্পন্ন করা হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: