মঙ্গলবার , ১৫ মার্চ ২০২২ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সাজেক মিজোরাম সীমান্তে ভারতীয় রুপি, অস্ত্র গেলাবারুদসহ আটক ৫ 

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
মার্চ ১৫, ২০২২ ৩:৩১ অপরাহ্ণ

 

ওমর ফারুক সুমন,  বাঘাইছড়ি। 

রাঙামাটির বাঘাইছড়ি সাজেক ও ভারতের মিজোরাম সিমান্তের কমলা নগরের ছোট পানছড়ি এলাকায় ৬১ লক্ষ ভারতীয় রুপি, ৩টি সংক্রিয় অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ সহ বকুল কুসুম চাকমা ও তার চার সহযোগীকে আটক করেছে বিএসএফ।

১৪ মার্চ সোমবার বিকালে ছোটপানছড়ি থেকে মারপাড়া যাওয়ার পথে তাদের আটক করে। আটকৃতদের মারপাড়া বিএসএফ ক্যাম্পে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রাথমিক ভাবে তারা নিজেদের পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ সদস্য বলে জানিয়েছেন বিএসএফ সূত্র। তবে সাজেক অঞ্চলের ইউপিডিএফ সমন্নয়ক আর্জেন্ট চাকমা বলেন আটক পাঁচ যুবকের সাথে ইউপিডিএফের কোন যোগসাজশ নেই অভিযোগ ভিত্তি হীন।

নাম প্রকাশ না করার সূত্রে সীমান্তের একজন জানায় আটক পাঁচ যুবকের লক্ষ ছিলো আরো বিপুল সংখ্যক অস্ত্র গোলাবারুদ সংগ্রহ করে বাংলাদেশের সাজেক অঞ্চলে প্রবেশের। তার আগেই বিএসএফ তাদের আটক করে।

বাঘাইছড়ি থানার সার্কেল এসপি আব্দুল আওয়াল বলেন আমি বর্তমানে সাজেক থানায় অবস্থান করছি, ওপারে ভারতীয় রুপি ও অস্ত্র গুলাবারুদ সহ ৫ জন আটক করেছে বিএসএফ তাদের লক্ষ ছিলো সাজেক তাই বাংলাদেশ অংশে নিরাপত্তা বাহিনীর টহল জোরদার ও নজরদারি বাড়ানো হয়েছে, যারা আটক হয়েছে তারা সবাই বাংলাদেশী নাগরিক বলে জেনেছি তবে বিএসএফের পক্ষ থেকে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: