বৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সেরা ১৬ ফ্রিল্যান্সার পেলেন ল্যাপটপ

 

মো. আক্তার হোসেন, দীঘিনালা প্রতিনিধি। 

খাগড়াছড়ি জেলার সেরা নির্বাচিত ১৬ জন ফ্রিল্যান্সারকে জেলা প্রশাসকের কার্যালয়ে বৃহস্পতিবার সকাল ১১ টায় ল্যাপটপ প্রদান করা হয়েছে।

নির্বাচিতরা সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন “লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট( ২য় সংশোধিত) র্শীষক‘‘ প্রকল্পের আওতায় প্রফেশনাল আউটসোর্সিং প্রশিক্ষনপ্রাপ্ত।

১৭ মার্চ বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে সেরা ফ্রিল্যান্সারদের মাঝে ল্যাপটপ ‍তুলে দেন ২৯৮ নং সাংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এসময় আরো উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ।

অনুষ্ঠানে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নায়ন মানেই দেশের সাধারন নাগরিকের উন্নয়ন। স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে কোভিড-১৯ করোনাকালে বেকার তরুন-তরুনী বেকার সমস্যা দুরীকরণে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ নিয়ে ঘরে বসে আয় করছে। প্রতিটি মানুষ নিজের অবস্থান থেকে দেশের জন্য কাজ করলে বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে যাবে’।

এসময় ডিজিটাল মার্কেটিং ফ্রিল্যান্সার মেহেদী হাসান মোল্লা বলেন, ‘সেরা নির্বাচিত ১৬ জন আউটসোর্সিং করে অন্তত ১৩ হাজার ডলার উপার্জন করতে সক্ষম হয়েছেন’।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের জেলা প্রোগ্রামার(ভারপ্রাপ্ত) সলিল চাকমা বলেন, ‘ফ্রিল্যান্সারা ল্যাপটপ উপহার পেয়ে আউটসোসিং-এ আরো দক্ষতা আর সেই সাথে রেমিটেন্স আহরণে আরো বেশি সক্রিয় হয়ে উঠবেন’।

‘সরকারের ভিশন-মিশন তৃণমূল পর্যায়ে নির্ভরযোগ্য ডিজিটাল একসেস, তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ মানবসম্পদ উন্নয়ন, আইটিশিল্পের রপ্তানীমুখী বিকাশ এবং জনবান্ধব তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সুখী সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে’-যোগ করেন তিনি।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: