শুক্রবার , ২০ মে ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

নানিয়ারচরে চৌরাস্তার মোড় থেকে পুরাতন বাজার সড়কের বেহাল দশা

 

রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলার উপজেলা সদর বাজারের চৌরাস্তা মোড় হতে নিচের বাজার, লঞ্চঘাট ও হাসপাতাল এলাকা হয়ে পুরাতন বাজার এলাকার সড়কের বেহাল দশা। ফলে নানান জটিলতায় ভুগছেন ওই এলাকার বাজার ব্যাবসায়ীরা সহ জনসাধারণর।

সড়কের মাঝে মাঝে খাদ হয়ে যাওয়ায় বৃষ্টি এলেই জমে থাকে পানি, স্কুল শিক্ষার্থী, সাধারণ মানুষ, ব্যবসায়ীরা সহ নদী পথে যাতায়াতের লোকজনদের চলাচলে ঘটছে ব্যঘাত।

সরেজমিনে গিয়ে দেখা যায় সেখানকার মাত্র প্রায় দুই কিলোমিটার প্রতিদিন স্থানীয় সহস্রাধিক মানুষের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই সড়কটি দ্রুত কাজ করার দাবি জানান স্থানীয়রা।

সদর বাজারের নিচের বাজারের ব্যবসায়ী বুদ্দ চাকমা জানান, ভাঙা রাস্তায় চলাচলে খুব অসুবিধা হচ্ছে, রাস্তাটি জদি মেরামত করা যায় সাধারণ ব্যবসায়ীরা খুব উপকৃত হব।

স্থানীয় বাসিন্দা সুমন দাশ জানান, বর্ষা আসলে এই সড়কের মাঝে খাদ গুলোতে পানি জমে থাকে। খুবই কস্টে চলাচল করতে হয়ে সহশ্রাধিক জনসাধারণের। সরকারের মহৎ উদ্যোগে একটি ব্রিজ আমরা পেয়েছি, পাশাপাশি এই ব্রিজে কাছাকাছি এই চৌরাস্তা মোড় হতে পুরাতন বাজারের রাস্তাটা যদি হয়ে যায় মানুষের উপকার হবে।

এ বিষয়ে উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী নির্মল কান্তি চাকমা জানিয়েছেন, নানিয়ারচর উপজেলার সদর বাজারের চৌরাস্তা মোড় হতে সড়কের উন্নয়ন কাজের জন্য গেলবার হেড অফিসে স্কিম পাঠানো হয়েছিল। প্রকল্প না আসায় আবারো স্কিম পাঠানোর কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: