সোমবার , ৬ জুন ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

প্রধানমন্ত্রী উপহারের ঘরগুলো পাহাড়ি ডিজাইনেই তৈরি হবে- ইয়াসমিন পারভিন

প্রতিবেদক
লিনিয়ান বম, রুমা, বান্দরবান
জুন ৬, ২০২২ ৬:৫৯ অপরাহ্ণ

আশ্রয়ন প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রী উপহারের ঘরগুলো স্বল্প বাজেটে পাহাড়ি এলাকায় বাস্তবায়ন সম্ভব নয়। এ বাজেট আরো বাড়াতে হবে। ডিজাইন পরিবর্তন করতে হবে। আগামীতে পাহাড়ে যে সব ঘর দেওয়া হবে সেগুলো পাহাড়ি ডিজাইনেই তৈরি হবে। কথাগুলো বলেছেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি।

সোমবার সকালে বান্দরবানের রুমা উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ১০টি উদ্যোগ বিষয়ে অবহিত করণ বিষয়ক এক কর্মশালা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যকালে এ কথা বলেন বান্দরবান জেলা প্রশাসক। রুমা উপজেলা  সম্মেলন কক্ষে দিনব্যাপি এ কর্মশালা  আয়োজন করে উপজেলা প্রশাসন।

জেলা প্রশাসক আরো বলেন, এখানকার পাহাড়িদের ঘর তৈরি করলেও তাদের কোন জমি জমা দলিল নেই। সে কথা বিবেচনা করে নতুন ভোটার হালনাগাদ তাদের হালনাগাদ তালিকা ভূক্তি করতে স্থানীয় জনপ্রতিনিধি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার সুপারিশ নিয়ে ভোটার হতে পারবেন।

এতে জমি জমা কাগজ নিয়ে ভোগান্তি পোহাতে হবে না। তবে মায়ানমার থেকে আসা রোহিঙ্গারা ভোটার না হাওয়া জন্য সে ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের সতর্ক ও সজাগ হতে হবে।

এ সময় ২নং রুমা সদর ইউপির দুর্গম ঠান্ডাঝিরি পাড়া নতুন স্কুল স্থাপনের জন্য দুই লক্ষ টাকা অনুদান ঘোষণা করেন। কর্মশালার শুরুতে উপজেলা সহকারী ভূমি কমিশনার মোহাম্মদ দিদারুল আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ১০টি উদ্যোগ বিষয় গুলো মাল্টিমিডিয়া প্রজেক্টর মধ্যে দিয়ে উপস্থাপন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মার্মা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মার্মা, বান্দরবান জেলা নির্বাহী ম্যাজিস্টেট মোহাম্মদ কায়েসুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান বম, উপজেলা কৃষি কর্মকর্তা সাবাব ফারহান।

উন্মুক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন রুমা সাঙ্গু সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুইপ্রুচিং মার্মা, রুমা প্রেস ক্লাবের সভাপতি শৈহ্লাচিং মার্মা, ১নং পাইন্দু চেয়ারম্যান উহ্লামং মার্মা ২নং রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মার্মা , ৩নং রেমাক্রীপ্রাংসা চেয়ারম্যান জিরা বম, ও ৪নং গালেঙ্গ্যা চেয়ারম্যান মেনরত ম্রো।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাই হ্রদে কমেছে পানি; ব্যহত হচ্ছে বিদ্যুৎ উৎপাদন

রাঙামাটি সাধারণ পাঠাগারের নব নির্বাচিত কমিটির দায়িত্বভার গ্রহন

চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান হাসপাতালের প্রয়াত পরিচালক ডাঃ এস এম চৌধুরীর ১১তম মৃত্যুবার্ষিকী পালিত

রাজস্থলীতে সিসিডিবির কর্মশালা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে সেলাই মেশিন ও বাদ্যযন্ত্র বিতরণ

বাঘাইছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

জুরাছড়ির মৈদং ও দুমদুম্যা ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৯ ডিসেম্বর

কাপ্তাইয়ে পুজা মন্ডপ পরিদর্শনে দীপংকর তালুকদার এমপি

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে রাঙামাটিতে মিছিল ও সমাবেশ

কাপ্তাইয়ে পূজা মন্ডপ পরিদর্শনে পুলিশ সুপার 

%d bloggers like this: