মঙ্গলবার , ২৮ জুন ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রুমায় গর্ভবতী মা ও শিশুদের পুষ্টিযুক্ত খাদ্য বিতরণ

প্রতিবেদক
লিনিয়ান বম, রুমা, বান্দরবান
জুন ২৮, ২০২২ ২:১৩ অপরাহ্ণ

বান্দরবানের রুমায় শিশু উন্নয়ন প্রকল্প ও কমিউনিটি ডেভেলপমেন্ট কনসার্ট (সিডিসি) দ্বারা পরিচালিত প্রকল্পের অথার্য়নে কমপ্যানশন ইন্টারনেশনাল বাংলাদেশের এর সহযোগিতা ৬শত চল্লিশ জন উপকার ভোগী দের মাঝে গবাদী পশু, শিক্ষাবৃত্তি, প্রসাধনী সামগ্রী, গর্ভবতি মা ও শিশুদের পুষ্টিযুক্ত শিশু খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে রুমা বম হোষ্টেল মাল্টিমিডিয়া হল রুমে এসব সামগ্রী বিতরণ করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলী।

এ সময তিনি বলেন, আমাদের গর্ভের বিষয় বৈদেশিক সংস্থা বা বৈদেশিক সহযোগিতা ছাড়াই স্বপ্নের পদ্মা সেতু, আমার সেতু আমার অহংকার আমার টাকায় স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করতে পেরেছি।

উপকাভোগীদের উদ্দেশ্যে তিনি বলেন একজন সব কিছু দিবে না।  যা পান, তাকে পুজি করে বুদ্ধি খাটিয়ে নিজের ভাগ্য নিজেকে গড়ে সামনে এগিয়ে যেতে হবে। আপনারা আজকে সহযোগিতা পেয়েছেন কাল হয়তো না-ও পেতে পারেন, সে জন্য অন্যের সাহায্য আশায় থাকলে আপনি সফলতা অর্জন করতে পারবেন না।  তাই আপনাকে অন্যের সহায্য ছাড়াই জীবন জীবিকা নির্বাহ করতে হবে।

আলোচনা সভা শেষে শিশু খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে শুভ উদ্বোধন করেন ইউএনও।

এ সময় বিশেষ অতিথি প্রকল্প ব্যবস্থাপক জেমসন আমলাই প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করে বলেন, প্রকল্পের আওতায় নির্বাচিত ভুক্তভোগী মোট সংখ্যা ৪৮৩ জনকে পরিবারের বিকল্পের আয়বর্ধন মূলক অফেরতযোগ্য প্রদান করা হবে।

পার্বত্য শিশু উন্নয়ন প্রকল্পের পরিচালনা কমিটির সভাপতি জোয়ামদির বম সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্পে হিসাব রক্ষক লালরাম কাপ বম। এ সময় পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের আওতায় উপকারভোগী শিশুদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

পরে ৭৩ জনকে ১৮শত টাকা করে শিক্ষাবৃত্তি, গর্ভবতি মা ও শিশুদের পুষ্টি খাদ্য সামগ্রী ৫৪ জন, গৃহ পালিত গবাদিপশুর ৪৭ জন, নিত্যপণ্য সামগ্রী ( চাউল, ডাল, তেল) ২৫৬ জন, ও সাস্থ্য সামগ্রী প্রসাধনী ২১০ জন কে প্রদান করা হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: