বুধবার , ৬ জুলাই ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সন্তু লারমার ফাঁসি ও পাহাড়ে সেনা ক্যাম্প বৃ্দ্ধির দাবীতে রাজস্থলীতে বিক্ষোভ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ৬, ২০২২ ৬:২৩ অপরাহ্ণ

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় (সন্তু) লারমাকে ফাঁসি ও পাহাড়ে সেনা ক্যাম্প সম্প্রসারণের দাবীতে রাজস্থলীতে বিক্ষোভ ও মানববন্ধন করা হয়েছে রাঙামাটির রাজস্থলীতে।
বুধবার সকালে রাজস্থলী উপজেলা চত্ত্বরে মারমা সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। সকাল ১০ টায় উপজেলা হ্নারামুখ পাড়া থেকে এক বিক্ষোভ মিছিল উপজেলার উত্তর-দক্ষিণ দিক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি করেছেন পার্বত্য চট্টগ্রামে বসবাসরত মানুষের শান্তির জন্য। কিন্তু সন্তু লারমার নেতত্বৃধীন জেএসএস সন্ত্রাসীদের অত্যাচারে পাহাড়ের মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। সন্তু লারমা পাহাড়ে খুন, গুম, চাঁদাবাজি, অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী ও পার্বত্য চট্টগ্রামের সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করছে। তাই সন্তু লারমার ফাঁসি দাবি করে তিন পার্বত্য জেলার পরিত্যক্ত সেনাবাহিনী ক্যাম্প গুলোতে পূনরায় সেনাবাহিনী মোতায়ন জোরদার দাবী জানান বক্তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন মারমা সচেতন নাগরিক সমাজের আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা, সাধারণ সম্পাদক চাইলু মারমা, মংক্যানু মারমা, রনি মারমা, হেডম্যান উথিনসিন মারমা, হেডম্যান ক্যসুইথুই মারমা প্রমুখ।
বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে স্থানীয় হেডম্যান, কারবারি, জনপ্রতিনিধিগণ সহ ট্রাক, বাস, মিনি ট্রাক, সিএনজি, মাহিন্দ্রা ও চাঁদের গাড়ী যোগে প্রায় ৬ হতে ৭ হাজারের অধিক মারমা সম্প্রদায়ের লোকজন অংশ নেন। মানববন্ধন শেষে উপজেলা নিবার্হী কর্মকর্তারা নিকট মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্বারকলিপি প্রদান করা হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: