মঙ্গলবার , ১৯ জুলাই ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

তৈসা সামাই বেঃ প্রাঃ বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণ করেছে সেনাবাহিনী

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি
জুলাই ১৯, ২০২২ ৮:৪৭ অপরাহ্ণ

খাগড়াছড়ি জেলা সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের প্রত্যন্ত এলাকা সুধন্য কার্বারী পাড়াস্থ তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণ করেছেন খাগড়াছড়ি সদর জোন। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা সামগ্রী বিতরণ করেন খাগড়াছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফুল ইসলাম সুমন।

মঙ্গলবার(১৯জুলাই)সকালে তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদানের সুবিধার্থে বিদ্যালয়ের প্রতিনিধি ও প্রধান শিক্ষক সূর্যলাল ত্রিপুরা ও শিক্ষকদের মাঝে ১৫টি হাই বেঞ্চ ও ১৫টি লো বেঞ্চ (১৫জোড়া)বেঞ্চ বিতরণ করা হয়। জানা যায়,প্রত্যন্ত এলাকার ছেলেমেয়ের লেখাপড়ার সুবিধার্থে তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২০১৭ সালে স্থাপিত হয়।

এ বিদ্যালয়ে ৪জন শিক্ষকদের ক্লাস পরিচালনা করা হয়। শিক্ষার্থীর সংখ্যা প্রথম শ্রেণিতে ৪০জন, দ্বিতীয় শ্রেণিতে ১৯জন, তৃতীয় শ্রেণিতে ১৮জন, চতুর্থ শ্রেণিতে ২২জন ও পঞ্চম শ্রেণিতে ৭জন,মোট ১০৬জন শিক্ষার্থী এ বিদ্যালয়ে পড়াশোনা করছেন।

এ স্কুলে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন সূর্যলাল ত্রিপুরা, সহকারী শিক্ষক ভূবন মনি ত্রিপুরা, বাবলী ত্রিপুরা ও কৃতান্তি ত্রিপুরাসহ মোট ৪জন বিনা বেতনে পাঠদান করে যাচ্ছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান,এ বিদ্যালয়ে শিক্ষকেরা বিনা বেতনে শিক্ষার্থীদের পাঠদান করে আসছেন। আমাদের জন্য সরকারিভাবে সম্মানী ভাতা বা বেতন প্রদানের ব্যবস্থা করলে আমরা কিছুটা হলেও অর্থনৈতিক দুর্দশা থেকে মুক্তি পাবো।তিনি স্কুল উন্নয়নের জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: