সোমবার , ২৫ জুলাই ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

লংগদুতে আ.লীগ নেতার বিরুদ্ধে পাহাড় কাটার দায়ে থানায় অভিযোগ

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
জুলাই ২৫, ২০২২ ৬:৩২ অপরাহ্ণ

 

রাঙামাটি জেলা লংগদু উপজেলার ৪নং বগাচতর ইউনিয়ন ৮নং ওয়ার্ডের বাসিন্দা মো. নওশেদ আলীর নিজ ক্রয়কৃত ভোগ দখলীয় জমিতে মাটি কাটার ট্রাক্টার দিয়ে মাটি কেটে জমি নষ্ট করার অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামীলীগ নেতা আমির হোসেন মোল্লার বিরুদ্ধে। এব্যাপারে থানায় একটি অভিযোগ ও দায়ের করা হয়েছে।

কিন্ত দলীয় প্রভাবশালী লোক হওয়ায় আমির হোসেন একের পর এক অন্যায় করেই যাচ্ছে। এলাকাবাসী সবাই তার আচারণে অতিষ্ঠ হয়ে উঠছে। গায়ের জোরে চলে তার সকল অপকর্ম। অপকর্ম ধামাচাপা দিতে সে উপজেলা চেয়ারম্যানসহ অন্যান্য নেতাদের নাম বিক্রি করে।

জমির মালিক নওশেদ আলী বলেন, গত ২২ জুলাই ২০২২ ভোর আনুমানিক সময় সাড়ে ৫ টার সময় মাটি কাটার ট্রাক্টার দিয়ে জোরপূর্ব জমি কেটে ক্ষতি করছে শুনে আমি ঘটনাস্থলে যাই। তখন আমি সেখানে পৌঁছে দেখি আমার জমির প্রায় অনেকটা জায়গা কাটা ফেলছে । তখন আমি তাদের নিষেধ করলে, তারা আমাকে নানা ভাবে হুমকি ধমকি দেওয়া শুরু করে, ফলে আমি নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিতে লংগদু থানায় একটি অভিযোগ দায়ের করি।

জমির মালিক নওশের আরো বলেন, বিবাদী ও আওয়ামীলীগ নেতা আমির হোসেন সমাজে অন্যায় ভাবে যে সকল কাজকর্ম করছে তার সঠিক বিচার চাই। সে অন্যায় ভাবে আমার উপর নির্যাতন করে জমি দখল করে অবৈধ ভাবে পাহাড় কেটে নামে মাএ রাস্তা নির্মাণ করছে। কারও নিজস্ব জমি দখল করে কি রাস্তা করা যায়?

লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল বারেক সরকার বলেন, রাস্তার ব্যাপারে আমি বলেছিলাম যেন কোন প্রকার সমস্যা বা কারো কোন অভিযোগ থাকলে সেখানে রাস্তা হবে না। এ বিষয় নিয়ে বিচার বসবে। অন্যায় ভাবে কারও জায়গার উপর দিয়ে রাস্তা করা যাবে না। তবে ন্যায় বিচার পাবে সে। কারও প্রতি কোন প্রকার অন্যায় করা হবে না। আমি নওশেরকে বলেছিলাম কারও সমস্যা হয় এমন জায়গায় রাস্তা করা যাবে না। তার পরও সে বিতর্কিত জায়গায় রাস্তা নির্মাণ করছে।

লংগদু থানার ওসি মোঃ আরিফুল আমিন বলেন, এ ব্যাপারে থানায় একটি অভিযোগ পেয়েছি। আমার একজন অফিসার ঘটনাস্থলে গিয়ে দেখে আসছে। কোথায় রাস্তা হবে না হবে সেটা উপজেলা চেয়ারম্যান বা জনপতিনিধিদের ব্যাপার। এখানে আমি কি বলব। তবে আইনশৃঙ্খলা বিঘ্নিত হলে বা কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটলে সেটা পুলিশ দেখবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

বরকল উপজেলা শিক্ষা অফিসারকে শাল্লায় বদলী; বই পেয়েছে বই বঞ্চিত শিশুরা

সাজেকে নিউমোনিয়ায় শিশু ও ডায়রিয়ায় যুবকের মৃত্যু

কাপ্তাই ওয়াগ্গাতে সাংস্কৃতিক অনুষ্ঠান  অনুষ্ঠিত

কাপ্তাইয়ে বিশ্ব হাতি দিবস পালিত

দুদকের তদন্তে মিলেছে সত্যতা, রুমায় শিক্ষক উসা চিং মারমা বরখাস্ত

কাউখালী তাহেরীয়া রশিদা সুন্নিয়া দাখিল সাধারণ সভা অনুষ্ঠিত 

রাজস্থলীতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

লংগদু ইউপির উপ নির্বাচন / আ’লীগ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল; হতাশ দলটির নেতাকর্মীরা

দাম বেড়েছে মান বাড়েনি / গ্রাহকদের সাথে প্রতারণা করছে বিস্কুট কোম্পানিগুলো

দীঘিনালায় বন্যা দুর্গতদের মাঝে পুলিশের খাদ্য বিতরণ

%d bloggers like this: