শুক্রবার , ২৯ জুলাই ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

নারী পুলিশ ও ভিকটিমদের সাথে যৌন হয়রানীর অভিযোগ আদালতের পিপির বিরুদ্ধে

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
জুলাই ২৯, ২০২২ ১:৪২ অপরাহ্ণ

রাঙামাটি জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সাইফুল ইসলাম অভির বিরুদ্ধে নারী যৌন নিপীড়ন, নারী পুলিশ সদস্য ও নারী ভিকটিম সদস্যদের সাথে অশ্লীল অঙ্গভঙ্গি, কুরুচিপুর্ন করার অভিযোগ উঠেছে।

রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতে কর্মরত এক নারী পুলিশ সদস্য জেলা পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে ঐ নারী সদস্য উল্লেখ করেন, সাইফুল ইসলাম অভি প্রায় সময় উদ্দেশ্যমুলকভাবে নারী পুলিশ সদস্যদের সাথে যৌন নিপীড়নমুলক আচরণ করেন যা লিখিত ভাষায় ব্যক্ত করা অসম্ভব। অভির এমন আচরণ নিয়ে আদালতে কর্মরত সকল নারী পুলিশ সদস্যরা অবগত আছেন। অভির এমন আচরণে আদালতে নারী সদস্যদের আদালতে দায়িত্ব পালন করা কষ্টকর হয়েছে।

ঐ পুলিশ সদস্য অভিযোগ করেন, অভি শুধু নারী পুলিশ সদস্যদের সাথে এমন আচরণ করে না এ ট্রাইব্যুনালে বিভিন্ন মামলার বাদী আসামী স্বাক্ষীদের সাথেও এমন আচরণ করেন। যা যৌন হয়রানী, দুর্ব্যবহার হয়রানীর সামিল। অভির এসব আচরণের কারণে বিচার প্রার্থীরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে।

ঐ নারী সদস্য লিখিত অভিযোগে উল্লেখ করেন, গত ১৪ জুলাই সকাল ১১টা ৪০ মিনিটে এজলাসে এসে অভি তাকে জিজ্ঞাসা করেন এজলাসের ফ্যান বন্ধ কেন? ফ্যান্ নষ্ট বলায় সে অভি তাকে ধমক দেন। এক পর্যায়ে বলেন এখানে কি চেহারা দেখাতে আসছো? এসময় পুলিশ বাহিনী নিয়েও কটাক্ষ করে বলে আচরণ শিখার পরে কোর্টে আসবে। এ সময় পুলিশ, বেঞ্চসহকারী আসামী বাদীরা উপস্থিত ছিলেন।

অভিযোগ বিষয়ে অ্যাডভোকেট সাইফুল ইসলাম অভি বলেন, মুলত এজলাসের ফ্যান বন্ধ কেন এ নিয়ে ঐ পুলিশ সদস্যকে বলেছি। এ নিয়ে সে ক্ষুব্ধ হয়েছে উদ্দেশ্যমুলকভাবে অভিযোগটি দিয়েছেন। অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন।

এ ব্যাপারে রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন বলেন, রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে  পাবলিক প্রসিকিউটরের বিরুদ্ধে এক নারী পুলিশ সদস্যর লিখিত অভিযোগ পেয়েছি। এটি তদন্ত করা হচ্ছে।

আদালত সূত্রে জানা গেছে, ১৩ ফেব্রুয়ারি রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে  পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে যোগদান করেন সাইফুল ইসলাম অভি। এর আগে তিনি চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ আদালতের বিশেষ পিপি ছিলেন।

রাঙামাটি জেলা আইনজীবীর সমিতির এক সিনিয়র সদস্য বলেন, অভির বিরুদ্ধে নারী ভিকটিমরা প্রায় মৌখিক অভিযোগ করে। কিন্তু প্রমাণ না থাকায় তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়না। তিনি বলেন, আদালতে তো অনেক কর্মকর্তা কর্মচারী আছে। শুধু তার বিরুদ্ধে এত অভিযোগ কেন তা খতিয়ে দেখা দরকার। তার বিরুদ্ধে যে অভিযোগ আসে এগুলো খুবই বিব্রতকর।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

পাহাড়ে উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে নৌকায় ভোট দেওয়ার আহবান দীপংকর তালুকদারের

নানিয়ারচরে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক

খাগড়াছড়িতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪’শ ১০টি ল্যাপটপ বিতরণ করেছে জেলা পরিষদ

লংগদুর ৭ ইউনিয়নে চেয়ারম্যান হলে যারা

রাঙামাটি বিচার বিভাগের আয়োজনে জাতীয় শোক দিবস পালন

কাপ্তাইয়ে উন্নয়ন বোর্ড চেয়ারম্যানের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্হাপন 

বিজ্ঞানী ড. মংসানু মারমার বক্তব্য শুনল মহালছড়ির শিক্ষার্থীরা

বান্দরবানে জাতীয় শোক দিবসে পার্বত‍্যমন্ত্রীর শ্রদ্ধা

কাপ্তাইয়ের বড়ইছড়ি বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান 

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কাপ্তাইয়ে নানা আয়োজন

%d bloggers like this: