মঙ্গলবার , ২ আগস্ট ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

চলমান বিদ্যুৎ সংকট মোকাবেলায় বিদ্যুৎ সাশ্রয়ী হতে হবে সবাইকে- মিজানুর রহমান

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
আগস্ট ২, ২০২২ ৬:৪৯ অপরাহ্ণ

রাঙামাটিতে বিদ্যুতের সাশ্রয়ের লক্ষে সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে কর্মপন্থা নির্ধারণ বিষয়ক এক সভা মঙ্গলবার  জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে  অনুষ্টিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মাদ মিজানুর রহমান। জেলা প্রশাসক জেলার সকল সরকারি অফিস আদালতে বিদ্যুৎ সাশ্রয় করতে দপ্তর প্রধানগনকে নির্দেশ প্রদান করেন। এ সময় তিনি বলেন, বিদ্যুতের এ সংকটময় অবস্থায় অহেতুকভাবে বিদ্যুৎ অপচয় করা যাবে না। বর্তমানে দেশের যে বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে এটি  রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে প্রভাব পড়েছে দেশে। এ সংকটকে রাজনীতি সংকট হিসেবে বিবেচনা না করে সবাইকে দেশের একজন সচেতন নাগরিক হিসেবে বিদ্যুৎ সাশ্রয়ী হবার আহবান জানান জেলা প্রশাসক। সরকারী নির্দেশনা সবাইকে মানতে হবে।

গরম থেকে পরিত্রাণ পেতে প্রত্যেক সরকারি অফিসে কর্মকর্তাগণ হাফশার্ট পড়ে অফিস করতে পারবেন বলেন জেলা প্রশাসক। এছাড়া বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, বিয়ে, ধর্মীয় উপাশনায়লসহ বাসাবাড়িতে আলোকসজ্জা করা না হয় সেজন্য সবাইকে সচেতন হবার অনুরোধ করেন জেলা প্রশাসক।

বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাইফুর রহমান বলেন, রাত ৮ টায় যখন দোকানপাট বন্ধ হতে শুরু করে তখন দেড় মেগাওয়াটেরও বেশী বিদুৎ সাশ্রয় হয়। তা দিয়ে প্রায় দুই উপজেলায় বিদ্যুৎ চাহিদা পুরণে সম্ভব।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন,অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম ফেরদৌস ইসলাম,  রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখা্ওয়াত হোসেন রুবেল সহ, সকল দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত থেকে নিজ নিজ অবস্থান থেকে বক্তব্য প্রদান করেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: