শনিবার , ১ অক্টোবর ২০২২ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাষ্ট্রীয় মর্যাদায় শেষ শ্রদ্ধা জানানো হলো বীর মুক্তিযোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়াকে

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
অক্টোবর ১, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ

 

বীর মুক্তিযোদ্ধা রাঙামাটির বিলাইছড়ির বাসিন্দা প্রভাত কান্তি বড়ুয়াকে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ শ্রদ্ধা নিবেদন করে শনিবার সন্ধ্যায় বিলাইছড়ি বাজার বৌদ্ধ শ্মশানে দাহ করা হয়েছে।

শনিবার বিকেল ৩ টায় বিলাইছড়ি উপজেলা শিল্পকলা একাডেমি চত্বরে বিলাইছড়ি উপজেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এর নেতৃত্বে বিলাইছড়ি থানা পুলিশ এর একটি দল তাঁকে গার্ড অব অনার প্রদান করেন। এইসময় বিলাইছড়ি থানার ওসি মোঃ আলমগীর ছিলেন। এর আগে একই জায়গায় তাঁর অনিত্য সভা অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার বিকেল ৩ টায় বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বীর মুক্তিযোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়া । মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ পুত্র ও নাতি নাতনী রেখে যান। দীর্ঘদিন ঘরে লিভার জনিত সমস্যায় ভূগছিলেন তিনি।

এদিকে তাঁর মৃত্যুতে বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড সহ নানা সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক এবং বিশিষ্টজনরা শোক ও সমবেদনা জানান। ছুটিকে থাকা বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান জানান, বীর মুক্তিযোদ্ধার জন্য উপজেলায় স্মৃতিস্তম্ভ নির্মান করা হবে।

এদিকে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া , বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যা , উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ সাইদুল ইসলাম, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বিদ্যালাল তঞ্চঙ্গ্যাসহ, বিলাইছড়ি উপজেলা আওয়ামী ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বীর মুক্তিযোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়ার মরাদেহে ফুল দিয়ে সাথে নিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন ।

এ ছাড়াও জাতীয়তাবাদি দল বিএনপি, রাঙ্গামাটি পার্বত্য জেলা ক্রীড়া সংস্থা ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, রাঙ্গামাটি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড বিলাইছড়ি, ১নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: