বুধবার , ১৭ আগস্ট ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

খাগড়াছড়িতে শিক্ষিকা হামলার ঘটনায় মামলা; তদন্ত কমিটি গঠন

প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি
আগস্ট ১৭, ২০২২ ৪:০১ অপরাহ্ণ

খাগড়াছড়িতে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মৌসুমি ত্রিপুরাকে হামলা করে আহত করার ঘটনায় অভিয্ক্তু শিক্ষা কর্মকর্তা সুভায়ন খীসাকে আসামী করে মামলা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে খাগড়াছড়ি সদর থানায় মামলাটি করা হয়।

খাগড়াছড়ি সদর থানার ওসি (তদন্ত) জাহিদ হাসান বিষয়টি নিশ্চিত করেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, গত মঙ্গলবার সকালে খাগড়াছড়ি সদরের মহালছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মূল গেইট ঝুঁকিপূর্ণ হওয়ায় তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করতে আবেদন নিয়ে যান প্রধান শিক্ষিকা মৌসুমি ত্রিপুরা। এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তার কাছে গেলে তিনি আবেদনটি নিতে অস্বীকৃতি জানান। একপর্যায়ে মৌসুমি ত্রিপুরাকে মারধর শুরু করেন সুভায়ন খীসা। মারধরের গুরুত্বর আহত হয়ে বর্তমানে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মৌসুমি ত্রিপুরা।

খাগড়াছড়ি সদর থানার ওসি (তদন্ত) জাহিদ হাসান জানান, অভিযোগটি গ্রহণ করা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, গতকাল হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় মৌসুমি ত্রিপুরা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা সুভায়ন খীসাকে বিয়ের কথা দাবি করলেও মামলার এজাহারে তা উল্লেখ করেনি।

এঘটনায় তদন্ত কমিটি করেছে বলে জানিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন । তিনি জানান ,‘ সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলামকে আহ্বয়ক করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির বাকি সদস্য হলেন গুইমারা উপজেলার সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা কৃষ্ণলাল দেবনাথ এবং উপজেলা শিক্ষা অফিসার সুজিত মিত্র চাকমা। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: