বুধবার , ১২ অক্টোবর ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাপ্তাইয়ে ২য় জাতীয় কমিউনিটি স্কাউট অ্যাডভেঞ্চার ক্যাম্প শুরু

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
অক্টোবর ১২, ২০২২ ২:০৬ অপরাহ্ণ

 

বাংলাদেশ স্কাউটস, এক্সটেনশন স্কাউটিং বিভাগের ব্যবস্থাপনায় মুক্ত দলের স্কাউটদের অংশগ্রহনে এবং বাংলাদেশ স্কাউটস কাপ্তাই উপজেলা শাখার সহযোগিতায় বুধবার (১২ অক্টোবর) হতে ৪ দিনব্যাপী রাঙামাটির কাপ্তাই কর্ণফুলী সরকারি কলেজ মাঠ এবং শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শুরু হয়েছে ২য় জাতীয় কমিউনিটি স্কাউট অ্যাডভেঞ্চার ক্যাম্প।

এতে বাংলাদেশ স্কাউটস এর বিভিন্ন অঞ্চলের ৬০ জন স্কাউট, রোভার স্কাউট ও লিডার অংশ নিচ্ছেন বলে জানান, কাপ্তাই উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক মাহাবুব হাসান বাবু।

তিনি জানান, স্কাউটরা কাপ্তাইয়ে বৈচিত্র্যময় প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত পরিবেশে র‍্যাপলিং, ট্রেকিং, ক্যাম্পিং, ট্রেইল, অবস্ট্যাকল, ভ্যালি ক্রসিং, ওয়াটার এ্যাক্টিভিটিজ সহ নানারকম অ্যাডভেঞ্চার কার্যক্রমে অংশগ্রহণ করবেন।

এদিকে ৪ দিনব্যাপী এই অ্যাডভেঞ্চার ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন শিল্প মন্ত্রনালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ও বাংলাদেশ স্কাউটস, কাপ্তাই উপজেলা এর সাবেক সভাপতি জামাল এ নাসের চৌধুরী।

বাংলাদেশ স্কাউটস কাপ্তাই উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি, কাপ্তাই উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভুমি) মারজান হোসাইন এর সভাপতিত্বে বাংলাদেশ স্কাউটস এর সহকারী পরিচালক মোঃ ফরিদ উদ্দিন ও কাপ্তাই উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক মাহাবুব হাসান বাবু এর সঞ্চালনায় এইসময় , বাংলাদেশ স্কাউটস এর জাতীয় উপ কমিশনার আবু হান্নান ও মোহাম্মদ ইয়াছিনুর রহমান রাকিব, কর্ণফুলি সরকারি কলেজ এর সাবেক অধ্যক্ষ মোঃ রফিকউল্লাহ কাপ্তাই উপজেলা স্কাউটস এর কমিশনার খোরশেদুল আলম কাদেরী, কাপ্তাই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বির্দশন বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল, কর্ণফুলি সরকারি কলেজ এর উপাধ্যক্ষ সিরাজ উদ্দিন, কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ এর উপাধ্যক্ষ ও বাংলাদেশ স্কাউটস জাতীয় নির্বাহী কমিটির সদস্য এম জাহাঙ্গীর আলম, রাঙামাটি ওপেন স্কাউটস গ্রুপের গ্রুপ সভাপতি বিজন কুমার দে, বড়ইছড়ি কর্ণফুলি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কাপ্তাই উপজেলা স্কাউটস এর কোষাধ্যক্ষ জয়সীম বড়ুয়া, কাপ্তাই প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত সহ স্কাউটস এর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ স্কাউটস এর জাতীয় উপ কমিশনার আবু হান্নান জানান, আমরা অ্যাডভেঞ্চার ক্যাম্পে এসেছি মূলত স্কাউটদেরকে আরোও পারদর্শী করা তোলার জন্য। তাদেরকে চৌকস এবং আর্দশ নাগরিক হিসাবে গড়ে তোলার জন্য বাংলাদেশ স্কাউটস এর এই উদ্যোগ।

ক্যাম্পে অংশগ্রহণকারী বিশ্বসাহিত্য কেন্দ্র মুক্ত স্কাউট দল, ঢাকা জেলা রোভার খন্দকার সারাফ নাহরিন অদ্রিকা বলেন, অ্যাডভেঞ্চার মানে রোমাঞ্চকর এবং আনন্দের বিষয়, স্কাউটিং এর মাধ্যমে আমরা যখন সেই সমস্ত ভ্যেনুতে যাই, তখন নিরাপত্তা নিশ্চিত করা হয়। কাপ্তাইয়ের সৌন্দর্যের কথা আমরা বইয়ে পড়েছি,এখন সেটা সামনাসামনি দেখার পালা।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

বান্দরবানে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হলেন প্রধানমন্ত্রীর

রাঙামাটি শহরে খুঁটি থেকে পড়ে প্রাণ গেল বিদ্যুৎকর্মীর

চার ইউপিডিএফ নেতাকে হত্যার প্রতিবাদের রাঙামাটিতে লাঠি মিছিল

বান্দরবানে নিহত আহত সরকারি কর্মচারীর পরিবার পেল অনুদান

রামগড়ে ১ কোটি ৬২ লাখ টাকার অবৈধ মাদকদ্রব্য ধ্বংস করল বিজিবি

বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম-পার্বত্য প্রতিমন্ত্রী

কাউখালীতে পাহাড়ের পাশে কয়েকশ পরিবারের ঝুঁকিপূর্ণ বসবাস

বিজু-সাংগ্রাই-বৈষু-বিহু উপলক্ষে রাঙামাটি সেনা রিজিয়নের বিশেষ আর্থিক সহায়তা প্রদান 

বিলাইছড়িতে প্রতিপক্ষের হামলায় বিএনপি নেতা ইব্রাহিম নিহত

কাপ্তাই কে.আর.সি উচ্চ বিদ্যালয়ে সংবর্ধিত হলেন দীপংকর তালুকদার এমপি

%d bloggers like this: