শনিবার , ৪ ফেব্রুয়ারি ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সমতলের মত পাহাড়েও ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে-এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
ফেব্রুয়ারি ৪, ২০২৩ ৯:৪৯ অপরাহ্ণ

৮ কোটি ৭০ লক্ষ ৭৭ হাজার ৫১ টাকা ব্যয়ে বান্দরবানের লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন, উপজেলা চেয়ারম্যানের বাসভবন ও উপজেলা নির্বাহী অফিসারের বাসবভবন নির্মাণ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ শনিবার বান্দরবান জেলার লামা উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে এসব উন্নয়ন কাজের উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী ও পার্বত্য মন্ত্রী।

ফিতা কেটে ও ফলক উন্মোচনের মধ্য দিয়ে মন্ত্রী নবনির্মিত উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানের শুরুতে নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ের নিজস্ব সংস্কৃতির নৃত্য প্রদর্শন করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নাধীন উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প-২ এর আওতায় ৬ কোটি ১৮ লক্ষ ৭৭ হাজার ৫১ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ সম্প্রসারিত ভবন ও হলরুম নির্মাণ করা হয়। একইসাথে এলজিইডির বাস্তবায়নে ১ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা চেয়ারম্যান বাসভবন এবং ১ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে ইউএনও বাসভবন নির্মাণ করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুরদর্শিতার কারণে আজ সমতলের মত পাহাড়েও ব্যাঁপক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এ সময় তিনি আরও বলেন, স্বাধীনতার সুফল ভোগ করতে এবং দেশের উন্নয়ন অব্যাহত রাখতে বাংলাদেশে আওয়ামী লীগ সরকারের বিকল্প অন্য কিছু নেই। এ সময় পার্বত্য এলাকার জনসাধারণের উন্নয়নের ধারা তরান্বিত করতে আগামীতেও বিভিন্ন অবকাঠামো তৈরির পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করার আশাবাদ ব্যক্ত করেন এলজিআরডি মন্ত্রী।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি তার বক্তব্যে বলেন, বান্দরবান এখন উন্নয়নের রোল মডেল। পর্যটন শহর হিসেবে ইতোমধ্যে বান্দরবান জেলার নাম সারাবিশ্বে আলোচিত হচ্ছে। পার্বত্য জেলার মানুষ শিক্ষা, শান্তি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন সবকিছু দৃশ্যমানভাবে প্রমাণিত হয়। দেশ বিরোধী যে কোনো ষড়যন্ত্র রুখে দেওয়ার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান মন্ত্রী। একই সাথে তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনের ৬ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ৪ তলা মূল ভবন কাজ সমাপ্ত হয়েছে। প্রতি ফ্লোরে ৪২৫০ বর্গফুট করে মোট ১৭ হাজার বর্গফুট এর মধ্যে ৩০টি কক্ষ রয়েছে। এছাড়া ৪ হাজার বর্গফুটের হলরুম সহ সর্বমোট ২১ হাজার বর্গফুটে আধুনিক সকল সুযোগ সুবিধা রয়েছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

ডেঙ্গু প্রতিরোধে কাপ্তাইয়ে পরিচ্ছন্নতা অভিযান শুরু 

লংগদুতে অনুমোদনহীন ৩টি ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত

আনুষ্ঠানিকতা ছাড়াই চালু হলো লংগদু ফায়ার সার্ভিস ষ্টেশন!

সেনাবাহিনীর প্রচেষ্টায় প্রথম বারের মতো সাজেকে এসএসসি কেন্দ্র চালু 

ভাবগাম্ভীর্যের সঙ্গে নানিয়ারচরে শোক দিবস পালন

কেংড়াছড়ি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাজার পরিদর্শন করেছেন রাঙামাটি জেলা প্রশাসক

জাতীয় শোক দিবসে রাঙামাটি আইএফআইসি ব্যাংকের এাণ সহায়তা

কাপ্তাই হ্রদে নৌকা ডুবে ফল ব্যবসায়ির মৃত্যু

যেভাবে হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে ‘ভিউ ওয়ানস’ ব্যবহার করবেন

কাপ্তাইয়ে উৎপাদিত ধনেপাতা যাচ্ছে সারাদেশে

%d bloggers like this: