সোমবার , ৩ জুলাই ২০২৩ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

মানিকছড়িতে ডেঙ্গু রোগি বাড়ছে, ১৫ দিনে হাসপাতালে ভর্তি ৭

প্রতিবেদক
প্রতিনিধি, মানিকছড়ি, খাগড়াছড়ি
জুলাই ৩, ২০২৩ ১০:৩২ অপরাহ্ণ

 

ঢাকা, চট্টগ্রামের ডেঙ্গু জ্বরের আতংক এখন পাহাড়ে। গত ১৫ দিনে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে ৭জন। এদের মধ্যে ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও গুরুতর ১ জনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ১জনের চিকিৎসা চলছে।

ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব ঢাকা, চট্টগ্রামের মানুষ যখন আতংকগ্রস্ত ঠিক সে সময়ে পাহাড়ে ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় সাধারণ মানুষের মাঝে আতংক বাড়ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রে জানা গেছে, গত ১৫ দিনে খাগড়াছড়ির গুইমারা,জালিয়াপাড়া, হাফছড়ি ও রামগড় উপজেলার হাতিমড়া এলাকা থেকে ৭জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মানিকছড়ি হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে ৫জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেও গুরুতর ১জনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ১জনের চিকিৎসা চলছে।

চমেক হাসপাতালে প্রেরিত রোগী মো. জসিম উদ্দীন(৩৫) ও হাসপাতালে চিকিৎসারত রোগী মো. আল মামুনের(২৮) শরীরে এখনো জ্বরের মাত্রা কমেনি। শরীর ও মাথায় প্রচন্ড ব্যথায় কাতর।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা জানান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর চিকিৎসায় সকল প্রস্তুতি হাসপাতালে রয়েছে। আতংক না হয়ে সবাইকে সচেতন হতে হবে। পাহাড়ে উৎপাদিত ফল-ফলাদি নিয়ে ঢাকামুখি মানুষের শরীরে ডেঙ্গুবাহি মশার কামড়ে আজ সমতলের ডেঙ্গু পাহাড়ে নতুন আতংক বাড়িয়ে দিয়েছে।

তিনি আরও জানান, খাগড়াছড়ি জেলা বা বিভিন্ন উপজেলায় ঢাকা থেকে আসা যাত্রীবাহী বাস এবং পাহাড় থেকে ফল-ফলাদি বোঝাই ঢাকাগামী ট্রাক বা সঙ্গে থাকা লোকজন ডেঙ্গু মশার কামড়ে আক্রান্ত হয়ে এলাকায় ফিরে আসার পর জ্বরে আক্রান্ত হচ্ছে। এভাবে পাহাড়ি জনপদে ডেঙ্গু ছড়িয়ে পড়লে আক্রান্ত বৃদ্ধিসহ চিকিৎসায় প্রভাব পড়বে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: