শুক্রবার , ১৪ জুলাই ২০২৩ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বান্দরবানে দীর্ঘদিন পর থানচি ও রুমা ভ্রমণের জন্য নিষেধাজ্ঞা প্রত্যাহার

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, বান্দরবান
জুলাই ১৪, ২০২৩ ৬:০২ অপরাহ্ণ

দীর্ঘ সময় ধরে ৪ মাস পর বান্দরবানের দুই উপজেলা থানচি ও রুমা অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে জেলা প্রশাসন। তবে রোয়াংছড়ি উপজেলা পর্যটক ভ্রমণের এখনো অনিদ্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে।

শুক্রবার (১৪ জুলাই) দুপুরে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এক স্বাক্ষরিত মাধ্যমে গনবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে সূত্রে জানা গেছে, বান্দরবান পার্বত্য জেলা রুমা ও থানচি উপজেলার স্থানীয় ও বিদেশি পর্যটক ভ্রমন সংক্রান্ত জারীকৃত গণবিজ্ঞপ্তি ধারাবাহিকতায় সদর দপ্তর, রিজিয়ন ও সেনানিবাসের ১২ জুলাই ২০২৩ তারিখের ১৪০/৫৯ জিএস (ইন্ট) পত্রের আলোকে রুমা ও থানচি উপজেলার স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলো। তবে দুর্গম এলাকার ভ্রমণের পূর্বে উপজেলার প্রশাসন হতে আইশৃঙখলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহপূর্বক যথাযথ সতর্কতার অবলম্বন করা আহ্বান জানানো হয়। রোয়াংছড়ি উপজেলার ব্যাতীত সকল উপজেলার পূর্বের ন্যায় স্থানীয় ও বিদেশি পর্যটক ভ্রমন করতে পারবেন।
জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান জানান, বান্দরবান সেনা নিবাসের এক পত্রের আলোকে রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমন সংক্রান্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলো। তবে পর্যটকদের জেলার দূর্গম এলাকায় ভ্রমনের পূর্বে উপজেলা প্রশাসন থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ পূর্বক যথাযথ সতর্কতা অবলম্বন করতে হবে। তবে শুধুমাত্র রোয়াংছড়ি উপজেলা ভ্রমণের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

উল্লেখ্য, গেল বছর অক্টোবর মাস থেকে পাহাড়ের বিভিন্ন অভিযানে ফলে তিন উপজেলা নিষেধাজ্ঞা জারি করা হয়। এরপর দফায় দফায় অনির্দ্দিষ্টকালের জন্য তিন উপজেলার নিষেধাজ্ঞা জারী করে জেলা প্রশাসন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: