সোমবার , ১৭ জুলাই ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

মানিকছড়ি যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদে শান্তিপূর্ণ নির্বাচন চলছে

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কঠোর নিরাপত্তা নিশ্চিত করেছে প্রশাসন। ফলে সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে এবং নারী ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে ভোট গ্রহণ চলছে।

ইউনিয়নের ৯টি ওয়ার্ডের মধ্যে ২টি ওয়ার্ডে সংরক্ষিত ও সাধারণ সদস্যসহ চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় ওরা বিনা ভোটে নির্বাচিত হয়ে আছেন।

ফলে এক ওয়ার্ডে ২জন সংরক্ষিত সদস্য ও ৭টি ওয়ার্ডে ১৬জন সাধারণ সদস্য প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন । ৭টি কেন্দ্রের ৪টি অধিক ঝুঁকিপুর্ণ ও ৩টি ঝুঁকিপূর্ণ হিসেবে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করেছে প্রশাসন। দুপুর ১২ টা নাগাদ ৫০% ভোট কাস্টিং হয়েছে বলে বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তাগণ তা নিশ্চিত করেছেন।

বেলা সাড়ে ১১ টায় কালাপানি গ্যাসফিল্ড ইসলামিয়া দাখিল মাদরাসা কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. মহি উদ্দীন আহম্মদ জানান, ৮৬৮ ভোটের মধ্যে ৫০% ভোট কাস্ট হয়েছে। এখানে সাধারণ সদস্য প্রার্থী ৪জন।
এদিকে ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তাসহ শান্তিপূর্ণ ভোট গ্রহনে ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্বে রয়েছেন। এছাড়া ১ প্লাটন এপিবিএন আর্মস পুলিশ ও বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে রয়েছেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৩নম্বর যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক মো. আবদুল মতিনসহ ৪,৫,৬ ও ৭,৮,৯ ওয়ার্ডে সংরক্ষিত সদস্য ও ওয়ার্ড ৫ ও ৯ এ ২জন সাধারণ সদস্য একক প্রার্থী হওয়ায় ওরা বিনা ভোটে নির্বাচিত।
ফলে সংরক্ষিত ১,২ ও ৩ ওয়ার্ডে ২জনসহ ৭ ওয়ার্ডে ১৬জন সাধারণ সদস্য প্রার্থী এখন নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৭টি কেন্দ্রের মধ্যে ৪টি অধিক ঝুঁকিপুর্ণ ও ৩টি ঝুঁকিপুর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। এর মধ্যে ১,২ ও ৩ ওয়ার্ডে ২জন করে সাধারণ সদস্য ও ২জন সংরক্ষিত সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে সংরক্ষিত সদস্য ২জন একই পরিবারের নিকটাত্মীয় হওয়া এবং একজন আওয়ামীলীগের ত্যাগী নেত্রী ও সাবেক ইউপি সদস্য এবং অন্যজন কতিপয় শিল্পপতির বোন হওয়ায় নির্বাচনী মাঠ শেষ সময়ে এসে জমিয়ে তোলার সর্বোচ্চ চেষ্টা করছেন। এছাড়া সাধারণ সদস্যরাও একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তোলায় এখানকার কালাপানি নতুন বাজার ইসলামিয়া দাখিল মাদরাসা, পান্না কার্বারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খাড়িছড়া হামিদ মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র অধিক ঝুঁকিপুর্ণ ঘোষণা করেছে পুলিশ।
অন্যদিকে ৭নম্বর ওয়ার্ডের সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২জন সাধারণ সদস্য একে অন্যের নিকটাত্মীয় হওয়া স্বত্বেও মারমুখী অবস্থানে থাকায় জনপদে উত্তেজনা থাকায় সেটিকেও অধিক ঝুঁকিপুর্ণ তালিকায় অন্তর্ভুক্ত করে চারটি ঝুঁকিপুর্ণ কেন্দ্রে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে পুলিশ ও প্রশাসন।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনচারুল করিম জানান, অধিক ঝুঁকিপুর্ণ চারটি কেন্দ্রে ১০জন পুলিশ, ১৭জন আনসার সদস্য এবং ঝুঁকিপুর্ণ ৩টি কেন্দ্রে ৬জন পুলিশ ১৭জন আনসার ভিডিপি দায়িত্ব পালনের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে এপিবিএন আর্মস পুলিশ ও বিজিবি সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন। এছাড়া একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক মাঠে রয়েছেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ের ঔজ্জ্বল্য বাড়াচ্ছে নানন্দিক ট্রি-হাউস লাইব্রেরি “গ্রন্থকুটির”

লংগদুতে অনুমোদনহীন ৩টি ইটভাটা বন্ধ ও চুল্লি ভেঙ্গে ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত

সেনা সদস্যদের মনোবল বাড়াতে ঈদুল আযহা উপলক্ষে বাঘাইহাট ক্যাম্প পরিদর্শনে সেনা প্রধান 

কাপ্তাইয়ে কাজুবাদাম চাষে কৃষকদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

বিএনপি পাহাড়ে অশান্তি সৃষ্টি করতে চায়-কুজেন্দ্র লাল

কাপ্তাই ফায়ার সার্ভিস দপ্তরে ৩ দিনব্যাপী স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের উদ্বোধন 

সাবেক সচিব ও রাষ্ট্রদূত সুপ্রদীপ চাকমাকে কেইউজের অভিনন্দন

প্রতি লিটার সয়াবিন ১৫২ টাকায় বিক্রি করল সততা স্টোর

খাগড়াছড়িতে ৫ শতাধিক শিক্ষার্থীকে ৪৬ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড

বাঘাইছড়িতে এম হাশিম পৌর স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন 

%d bloggers like this: