বুধবার , ১১ অক্টোবর ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

আধুনিকতার ছোঁয়া নিয়ে শিলছড়িতে তৈরী হচ্ছে নিসর্গ প্রিমিয়াম পড হাউজ

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
অক্টোবর ১১, ২০২৩ ১২:৫৬ অপরাহ্ণ

 

রাঙামাটির কাপ্তাই উপজেলার শিলছড়িতে অবস্থিত জনপ্রিয়  বেসরকারি পর্যটন কেন্দ্র নিসর্গ রিভার ভ্যালি  এবং নিসর্গ পড হাউজ। বছর খানেক আগে চালু হওয়া এই পর্যটন কেন্দ্রটি ইতিমধ্যে পর্যটকদের আর্কষনের কেন্দ্র বিন্দু পরিণত হয়েছে।

বাঁশের তৈরি নিসর্গ রিভার ভ্যালি রেস্তোরাঁয় প্রায় ২ শত লোক একসাথে বসে খাবার গ্রহন করতে পারে। সেই সাথে কর্ণফুলী নদীর কোল ঘেঁষে থাইল্যান্ডের আদলে তৈরী হওয়া ৯ টি পড হাউজে রাত্রি যাপনের জন্য প্রতিদিন পর্যটকরা ভীড় করছেন। তাই পর্যটকদের চাহিদাকে সামনে রেখে পড হাউজের উপরে তৈরি হচ্ছে নিসর্গ প্রিমিয়াম পড হাউজ।

নিসর্গ রিভার ভ্যালির পরিচালক নাছির উদ্দিন বলেন, আধুঁনিকতার সব ধরনের সুযোগ সুবিধা ও পর্যটকদের চাহিদাকে মাথায় রেখে আমরা আরোও ৫ টি প্রিমিয়াম পড হাউজ নির্মাণ করছি। যার নামকরণ করা হয়েছে প্রিমিয়াম পড হাউজ। এখানে প্রতিটি রুম তৈরী করা হচ্ছে কাঠ দিয়ে, প্রতিটি রুম  হবে শীতাতাপ নিয়ন্ত্রিত। প্রতিটি রুমে কমপক্ষে ৪ জনের থাকার ব্যবস্থা করা হয়েছে।  প্রতিটি রুমের পাশে তৈরী করা হচ্ছে কাঠের গোল ঘর। এই গোল ঘরে বসে পর্যটকরা কর্ণফুলী নদীর দৃশ্য অবলোকন করতে পারবেন।

নিসর্গ রিভার ভ্যালির পরিচালক মোহাম্মদ সরোয়ার হোসেন বলেন, পর্যটন শহর কাপ্তাই ইতিমধ্যে পর্যটকদের কাছে দিন দিন  আকর্ষণীয় হয়ে উঠছে ৷ আমরা ইতিমধ্যে যে ৯ টি পড হাউজ তৈরী করেছি, সেইগুলো পর্যটকদের কাছে বেশ জনপ্রিয়তা লাভ করেছে। তাই আরোও বেশী সংখ্যক পর্যটক যাতে একসাথে রাত্রি যাপন করতে পারে, তাই নতুন করে প্রিমিয়াম পড হাউজ তৈরী করছি। আশা করছি নভেম্বর এর শেষের দিকে এই প্রিমিয়াম পড হাউজ পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: