শনিবার , ১১ নভেম্বর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
নভেম্বর ১১, ২০২৩ ৮:১৯ অপরাহ্ণ

 

“ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ” এই প্রতিপাদ্যে শনিবার (১১ নভেম্বর) বিকেল ৩টায় রাঙামাটি জেলা যুবলীগের উদ্যোগে পৌরসভা প্রাঙ্গনে এই যুব সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা যুবলীগের সভাপতি ও পৌরসভা মেয়র মো: আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজলের সঞ্চালনায় অনুষ্ঠিত যুব সমাবেশে প্রধান অতিথি ছিলেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার এমপি।

সভায় রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো: জমির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিন্টু মারমা, অর্থ সম্পাদক মো: ছলিম উল্ল্যাহ সেলিম, সদস্য আশীষ কুমার চাকমা নব, মো: আবু তৈয়ব, জেলা কৃষকলীগ সভাপতি মো: জাহিদ আকতার, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো: শাওয়াল উদ্দিন, সাধারণ সম্পাদক মো: শাহজাহান, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি উদয়ন বড়ুয়া, রাঙামাটি সদর উপজেলা যুবলীগের সভাপতি আবু মুসা, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক লেখিকা চাকমা, জেলা ছাত্রলীগের সভাপতি মো: আব্দুল জব্বার সুজন, সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে এবং শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে যাত্রা শুরু হয় যুবলীগের। পাঁচ দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে। বক্তারা আরও বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হবে। এ জন্য প্রত্যেক কর্মীকে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে এই সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা বলে নৌকার পক্ষে ভোট চেতে হবে। আর যারা নির্বাচনকে বানচালের জন্য সন্ত্রাসী, অগ্নিসংযোগ ও লুটপাট করবে তাদের দাঁত ভাঙা জবাব দিতে হবে। একই সাথে পাহাড়ের সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সকলকে সোচ্ছার হওয়ার আহব্বান জানানো হয়।

যুব সমাবেশের আগে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গন থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা পর্যন্ত একটি বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।

যুব সমাবেশে জেলা-উপজেলা থেকে কয়েক হাজার নেতাকর্মী অংশ নেন।

আলোচনা সভা শেষে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয় এবং পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।#

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: