শনিবার , ২ ডিসেম্বর ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পার্বত্য শান্তি চুক্তির ২৬ বছর পুর্তিতে কাপ্তাইয়ে নানা আয়োজন

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
ডিসেম্বর ২, ২০২৩ ১:০৬ অপরাহ্ণ

 

পার্বত্য শান্তি চুক্তির ২৬ বছর পূর্তিতে কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবি ) এবং কাপ্তাই ৫৬ ব্যাটালিয়নের কাপ্তাই জোনের আয়োজনে পৃথক পৃথক ভাবে বণার্ঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে ৪১ বিজিবির উদ্যোগে শনিবার  (২ ডিসেম্বর) সকাল ৮ টা ৩০ মিনিট কাপ্তাই উপজেলা সদর থেকে একটি র‍্যালী বের করা হয়। র‍্যালিটি কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে ওয়াগ্গাছড়া রিভার ভিউ পার্কে  এসে শেষ হয়। র‍্যালিতে বর্ণিল সাজে সজ্জিত হয়ে স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ নেন।

এসময় কাপ্তাই শহীদ মোয়াজ্জেম ঘাঁটির অধিনায়ক  কমডোর মোহাম্মদ ফয়জুল হক,  কাপ্তাই ৪১ বিজিবির উপ অধিনায়ক মেজর লতিফুল বারী ,  রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহিউদ্দিন, চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা: প্রবীর খিয়াং, ২ আনসার ব্যাটালিয়ন ব্যাটালিয়ন এর সিনিয়র  সহকারী পরিচালক মো: শাহনেওয়াজ হোসেন,  ৮ আনসার ব্যাটালিয়ন এর সহকারী পরিচালক  ফরহাদ,কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জসীম উদ্দীন সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এদিকে শান্তি চুক্তি দিবস উপলক্ষে কাপ্তাই জোনের উদ্যোগে র‍্যাালী  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাপ্তাই উচ্চ বিদ্যালয় চত্বরে জোন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ নূর উল্লাহ জুয়েল পিএসসি  শান্তির দূত পায়রা অবমুক্ত ও বেলুন উড়িয়ে র‍্যালীর উদ্বোধন করেন। এরপর বর্ণিল সাজে সজ্জিত হয়ে নানা শ্রেণী পেশা মানুষের উপস্থিতিতে র‍্যালীটি কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে নতুনবাজার হয়ে কাপ্তাই জোন সদর শহীদ আফজল হক হল রুমে এসে শেষ হয় ।

পরে আলোচনা সভায় জোন অধিনায়ক ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাপ্তাই সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা হেডম্যান এসিসোয়েশন এর সভাপতি থোয়াই অং মারমা।

এসময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী মানুষের জন্য এই শান্তি চুক্তি ছিল একটি যুগান্তরকারি এবং মহৎ উদ্যোগ। পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি বাস্তবায়নের ফলে পাহাড়ি বাঙালি জনগোষ্ঠীরা আজ এর সুফল ভোগ করছে। পাহাড়ে অনেক অনেক উন্নয়ন কর্মকান্ড হয়েছে এবং চলমান রয়েছে। পাহাড়ে যারা অশান্তি করে, সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে তাদের প্রতিহত করতে হবে। এছাড়া পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী সকলকে শান্তি চুক্তির শুভেচ্ছা জানানো হয়।

এইসময় কাপ্তাই জোনের উপ-অধিনায়ক মেজর মোঃ খাইরুল আমিন পিএসসি, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দীন, চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং, কাপ্তাই পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শাহীনুর রহমান, কর্ণফুলী রেঞ্জ কর্মকর্তা মামুনুর রহমান সহ জনপ্রতিনিধি, হেডম্যান, কারবারি, স্কুল শিক্ষক, শিক্ষার্থী সহ কাপ্তাই জোনের সকল পদবির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

বান্দরবানে নিয়োগে বৈষম্য দূর করার দাবীতে সংবাদ সম্মেলন

খাগড়াছড়িতে একই দিনে ৩ আত্মহত্যা

রাজনৈতিক দলগুলোর সংলাপ ও সমঝোতার আহবানে রাঙামাটিতে মানববন্ধন

দূর্গা পুজা নির্বিঘ্ন করতে বাঘাইছড়িতে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত 

‘হাইকিং ইন খাগড়াছড়ি’ উদ্বোধন করলেন মংসুইপ্রু চৌধুরী

বাঘাইছড়ি নগর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত 

কাপ্তাইয়ের ভালুকিয়ার এবিএম ইটভাটাকে ৩০ হাজার টাকা জরিমানা, বন্ধের নোটিশ জারি

বাঘাইছড়িতে ৩৯ ভোটকেন্দ্রে গেল নির্বাচনি সরঞ্জাম 

চারলেইনে গাড়ি চলবে রামগড় টু বারৈয়ারহাট / স্থলবন্দরের স্বপ্ন ঘিরে উত্তর চট্টগ্রামেও আশার হাতছানি

বৃহত্তর রাঙামাটি সমিতি (চট্টগ্রাম)’র ইফতার মাহফিল দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

%d bloggers like this: