শুক্রবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৪ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটি জেলায় পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ৩:৪৫ অপরাহ্ণ

 

রাঙামাটি জেলায় পুলিশ (কনস্টেবল) নিয়োগ পরীক্ষা শুরু হয়েছে। গতকাল শুক্রবার সকালে জেলার সুখী নীলগঞ্জ পুলিশ লাইনস মাঠে জেলার প্রত্যন্ত দুর্গম ১০ উপজেলা থেকে আগত পুলিশ(কনস্টেবল) নিয়োগ পরীক্ষায় ছেলে-মেয়েরা অংশ গ্রহন করেন। ১৫জন নিয়োগের বিপরীতে প্রায় ৩-৪শ’জন প্রার্থী এই পুলিশ নিয়োগ পরীক্ষায় অংশ নেন।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার প্রথম দিনে সকাল ৯টা থেকে প্রার্থীদের উচ্চ নির্ণয়, বৈধ কাগজপত্রাদি ও শারিরীক ফিটনেস যাচাই বাছাই করা হয়েছে। তার পর অন্যান্য পরীক্ষা নিরিক্ষা করা হবে। ফাইনালি লিখিত পরীক্ষার পরে চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। সর্বমোট ১৫ জন নিয়োগ করা তার মধ্যে ১৩ জন পুরুষ বাকি ২ জন মহিলা। ছেলেদের ন্যায় নারী প্রার্থীরা সকল নিয়ম বিধি বিধান মেনে সকল পরীক্ষায় অংশ নিয়ে সাফল্যের সহিত পাশ করতে হবে।

পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিপিএম বার জানান, রাঙামাটি জেলায় সর্বমোট-১৫ জন পুলিশ (কনস্টেবল) নিয়োগ করা হবে। অত্যন্ত সুশৃঙ্খল, সুন্দর পরিবেশে যাচাই বাছাই করা হচ্ছে।মেধাবিরাই অগ্রাধিকার পাবেন।

অত্যন্ত সর্তকতার সহিত সকল নিয়মকানুন মেনেই নিয়োগ কার্যক্রম চলছে।নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটা,পোষ্য কোটা,নারী কোটা,আনসার ভিডিপি কোটা ও এতিম কোটা সংরক্ষণ করা হবে। পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশ নিয়োগে কোন হেরফের করা যাবে না। নৃখোদভাবে এই নিয়োগ সম্পন্ন্ করা হবে। এ নিয়োগে জেলা পুলিশের কর্মকর্তারা ছাড়াও পুলিশ হেডকোর্টার,চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির প্রতিনিধ,বিভিন্ন জেলা থেকে পুলিশ সুপারের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: