শনিবার , ২ মার্চ ২০২৪ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

‘স্বপ্ন প্রতিবন্ধী সংগঠন’-এর নতুন সভাপতি ত্রিনা চাকমা, সম্পাদক প্রদীপ চৌধুরী

প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি
মার্চ ২, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ

খাগড়াছড়ি সদরের বেতছড়িতে অবস্থিত ‘স্বপ্ন প্রতিবন্ধী সংগঠন’ এবং সংলগ্ন ট্রেনিং সেন্টার পরিচালনা পরিষদের ২০২৪-২০২৬ ইংরেজি মেয়াদের নতুন কমিটি গঠিত হয়েছে।

শনিবার বিকেলে প্রতিষ্ঠানের নিজস্ব ভবনে বর্তমান সভাপতি ও খাগড়াছড়ি সরকারি কলেজ’র সাবেক অধ্যক্ষ প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান’র সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে সংগঠক ও সমাজকর্মী ত্রিনা চাকমাকে সভাপতি এবং প্রদীপ চৌধুরীকে সা. সম্পাদক নির্বাচিত করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে কমলছড়ি ইউপ চেয়ারম্যান সুনীল চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও বিশিষ্ঠ লেখক অংসুই মারমা, সমাজকর্মী প্রবৃত্তি কুমার চাকমা, একাত্তর টিভি’র জেলা প্রতিনিধি রূপায়ন তালুকদার, ইউপি সদস্য বিমল তালুকদার, সমাজকর্মী অরিন্দম চাকমা, সংগঠনের প্রতিষ্ঠাতা কিশোর চাকমাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

নতুন কমিটির সভাপতি ত্রিনা চাকমা কর্মজীবনে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে প্রধান শিক্ষক হিসেবে অবসরপ্রাপ্ত এবং বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্বে রয়েছেন। সা. সম্পাদক প্রদীপ চৌধুরী পেশায় সংবাদকর্মী।

এছাড়া বিশিষ্ট শিক্ষাবিদ বোধিসত্ত্ব দেওয়ান, ইউপি চেয়ারম্যান সুনীল চাকমা, লেখক অংসুই মারমা ও হেডম্যান সাথাউ মারমাকে উপদেষ্টা মনোনীত করা হয়।

১৭ সদস্য বিশিষ্ঠ নির্বাহী কমিটির সহ-সভাপতি প্রবৃত্তি কুমার চাকমা ও অরিন্দম চাকমা, সহ-সা. সম্পাদক বিশিষ্ট নারীনেত্রী শাপলা দেবী ত্রিপুরা, কোষাধ্যক্ষ বিমল তালুকদার, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক রূপায়ন তালুকদার, তথ্য ও প্রচার সম্পাদক কিশোর কুমার চাকমা, শিক্ষা ও সমাজকল্যাণ সম্পাদক পদে কল্যাণী চাকমা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ম্যান্ডেলা চাকমা, দপ্তর সম্পাদক পরিচিতা খীসা, ত্রাণ বিষয়ক সম্পাদক নোবেল চাকমাকে নির্বাচিত করা হয়।

এছাড়া নির্বাহী সদস্য হিসেবে বিশিষ্ঠ লেখক ও গবেষক মো: জান-ই আলম, ব্যবসায়ী ও সমাজকর্মী আবুল কালাম আজাদ, সুবর্ণ নাগরিক মো: আবুল কালাম আজাদ, মো: তোফাজ্জ্বল হোসেন ও সুবর্ণ নাগরিক দীপন ত্রিপুরাকে মনোনয়ন প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০১৮ সালে বেতছড়ি এলাকায় দুর্ঘটনায় আহত শিক্ষিত তরুণ কিশোর চাকমা’র উদ্যোগে প্রতিষ্ঠিত এই স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জেলার সমাজ অনুরাগী বিভিন্ন শ্রেণী পেশার মানুষের গভীর সংযুক্ততা রয়েছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাই হ্রদ হতে বৃদ্ধের মরদেহ উদ্ধার

জুরাছড়িতে প্রাথমিক বিদ্যালয়ে পানির ফিল্টার বিতরণ

ব্যস্ত সময় পার করছেন চন্দ্রঘোনা ইউনিয়ন নির্বাচনের প্রার্থীরা

উন্নয়নশীল দেশে উত্তরণ শীর্ষক আলোচনা সভা নানিয়ারচরে

কাপ্তাইয়ের ভাঙামুড়া গ্রামে মোমবাতির আগুনে পুড়ল ৩ টি বসতবাড়ি 

খাগড়াছড়িতে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা / সরকার দরিদ্র মানুষ ও প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধিতে মনোযোগী

কাপ্তাই রাইখালীতে ১৩১৩ জন পেলেন টিসিবির পণ্য 

স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে অবসরপ্রাপ্ত স্মার্ট মেধার দরকার- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

রাইখালী ডলুছড়ি হেডম্যানের মাতৃ বিয়োগ

বিশেষ উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন সংক্রান্ত কর্মশালা / রাঙামাটিকে উন্নয়ন মহাসড়কে তুলতে হলে দেশের বিদ্যমান বিভিন্ন আইন শিথিল করা প্রয়োজন

%d bloggers like this: