বুধবার , ৬ মার্চ ২০২৪ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

ঘাগড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত 

প্রতিবেদক
প্রতিনিধি, কাউখালী, রাঙামাটি
মার্চ ৬, ২০২৪ ২:২৭ অপরাহ্ণ

 

রাঙামাটি জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের আয়োজনে ঘাগড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নিরাপদ অভিবাসন, দক্ষতা উন্নয়ন, রেমিট্যান্স প্রেরণ ও প্রবাসীদের কল্যাণ কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ এক সভা আজ বুধবার সকাল ১০ টায় বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উদ্বুদ্ধকরণ সভায় সভাপতিত্ব করেন ঘাগড়া বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক চন্দ্রা দেওয়ান। অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন রাঙামাটি টিটিসি অধ্যক্ষ মোঃ জিয়াউল করিম, ঘাগড়া কলেজের প্রফেসর মোঃ আব্দুল করিম, সাংবাদিক মোঃ ওমর ফারুক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারী পরিচালক মহেন্দ্র চাকমা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ঘাগড়া বহুমুখী উচ্চ বিদ্যালয় সিনিয়র শিক্ষক অক্ষয় কুমার চক্রবর্তী।

এ সময় অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, ঘাগড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হাছিনা বেগম, শিক্ষক লক্ষি রানি দাশ, শিক্ষক বিমলেশ্বর চাকমা, শারমিন আক্তার, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের স্টাফ সুজিত কুমার বড়ুয়া, সইহ্লামং মারমা, মোঃ নুরুল ইসলাম, আনন্দ মোহন চাকমা সহ বিদ্যালয়ের সকল শিক্ষার্থীবৃন্দ।

এ সময় অনুষ্ঠানে বক্তারা বলেন, জনশক্তি আমাদের সম্পদ। তা অবহেলা করা যাবে না এই জনশক্তিকে বিভিন্ন ট্রেডের উপর প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তিতে রুপান্তর করতে হবে। এবং দক্ষ প্রশিক্ষিত জনশক্তিতে রুপান্তর করেই তাদের পৃথিবীর বিভিন্ন দেশে পাঠাতে হবে। এই দক্ষ জনশক্তি বিভিন্ন দেশে গিয়ে রেমিট্যান্স যোদ্ধা হিসেবে কাজ করে দেশে রেমিট্যান্স পাঠাবে এবং দেশের অর্থনেতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: