রবিবার , ১০ মার্চ ২০২৪ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কর্ণফুলী নদীতে ড্রেজিং করতে এসে ক্রেন নদীতে পড়ে গেল

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
মার্চ ১০, ২০২৪ ১:৫৫ অপরাহ্ণ

 

রাঙামাটি জেলা কাপ্তাই উপজেলা এবং চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা- রাইখালী ফেরীঘাটে রাঙ্গুনিয়া উপজেলাধীন অংশে কর্ণফুলী নদীতে ড্রেজিং এর কাজে ব্যবহৃত সড়ক ও জনপদ বিভাগের ক্রেনটি পানিতে ডুবে যায়।

রবিবার দিবাগত  রাত ৩ টার  দিকে ফেরির উপর থেকে নিয়ন্ত্রণ হারিযে ক্রেনটি  নদীতে পড়ে যায়। এতে কোন হতাহতে খবর পাওয়া যায়নি।

রাঙামাটি জেলা  সড়ক ও জনপদ বিভাগের  উপ সহকারি প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, আমরা বিষয়টি শুনেছি, দুর্ঘটনার পর আমার লোক পাঠানো হয়েছে দ্রুত উদ্ধারের কাজ চলছে।তবে উদ্ধারের পর নদীর ড্রেজিংয়ের কাজ যথাসময়ে শুরু হবে।

নাব্যতা সংকট ও জোয়ার ভাটার কারণে প্রায় সময় বন্ধ রাখতে হচ্ছে কাপ্তাই ও রাঙ্গুনিয়া  উপজেলাধীন কর্ণফুলী নদীর চন্দ্রঘোনা- রাইখালী ফেরি চলাচল। এতে দীর্ঘ সময়ের জন্য খাগড়াছড়ি এবং রাঙামাটির সাথে বান্দরবান ও চট্রগ্রামের  যোগাযোগ ব্যবস্থায় বিড়ম্বনার সৃষ্টি হয়। ফলে বিভিন্ন স্থান থেকে সড়ক পথে ফেরি যোগে পার হতে আসা শত শত যানবাহন চালক এবং যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। এ  নাব্যতা সংকটে প্রায়ই এমন পরিস্থিতির শিকার হতে হচ্ছে এই সড়কে চলাচলকারীদের। এতে করে সময় যেমন অপচয় হচ্ছে তেমনী চরম দূর্ভোগের শিকার হচ্ছেন ভুক্তভোগীরা। এ সমস্যা নিরসন ও নদীর তল দেশ ড্রেজিং করার জন্য ক্রেন  আনা হলে সেটি রবিবার  রাত ৩ টার  দিকে ফেরির উপর থেকে নিয়ন্ত্রণ হারিযে নদীতে পড়ে যায়।

এই ড্রেজিং এর কারনে রবিবার (১০ মার্চ) হতে ভোর ৬ টা হতে ১৩ মার্চ পর্যন্ত ভোর ৫ টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয় রাঙামাটি জেলা সড়ক ও জনপদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে।।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: