মঙ্গলবার , ১৪ জুন ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাল চন্দ্রঘোনা ইউপি নির্বাচনঃ প্রথমবারের মতো ইভিএম–এ ভোটগ্রহণ

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
জুন ১৪, ২০২২ ৫:২০ অপরাহ্ণ

 

শিল্প এলাকা হিসাবে পরিচিত রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার (১৫ জুন)।

প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে এই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার।

২ জন চেয়ারম্যান প্রার্থী, ২১ জন সাধারণ সদস্য এবং ১৩ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী এই নির্বাচনে অংশ নিচ্ছেন। ইতিমধ্যে ২ জন ইউপি সদস্য প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১শ’ ৬০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪শ’ ৮৮ জন এবং মহিলা ভোটার ৪ হাজার ৬ শ’ ৭২ জন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের টিকেট নির্বাচন করছেন সাবেক ছাত্রনেতা ও বর্তমান কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন মিলন।

তাঁর একমাত্র প্রতিদ্বন্ধী আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান বিপ্লব মারমা অংশ নিচ্ছেন এই নির্বাচনে।

নির্বাচনে তাঁরা দুই জন জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

গত সোমবার (১৩ জুন) মধ্যরাত শেষ হয়েছে প্রার্থীদের প্রচার প্রচারনা।

এদিকে মঙ্গলবার (১৪ জুন) বৃষ্টি উপেক্ষা করে দুপুর হতে উপজেলা নির্বাচন অফিস হতে প্রিসাইডিং অফিসারদের নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যদের পাহাড়ায় ইভিএম সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, প্রথমবারের মতো কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনে

(ইভিএম) ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। তাই গত ১৩ জুন এই ইউনিয়নে মক (পরীক্ষামূলক) ভোট অনুষ্ঠিত হয়েছে। যাতে ভোটাররা ইভিএম পদ্ধতিতে কিভাবে ভোট দিবেন, সে বিষয়ে ধারনা দেওয়া হয়েছে। তিনি জানান, প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। এইছাড়া ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহ বিজিবি ও পুলিশের একাধিক মোবাইল টিম মাঠে আইন শৃঙ্খলা রক্ষায় কাজ করবেন।

৯ জন প্রিসাইডিং অফিসার, ৩৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৬৬ জন পোলিং অফিসারের নেতৃত্বে বুধবার সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ৯ টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, নির্বিঘ্নে ভোটাররা যাতে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারে সেইজন্য প্রশাসন বদ্ধ পরিকর।

কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব ও কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন জানান, প্রতিটি কেন্দ্রে পুলিশ সদস্য দায়িত্ব পালনের পাশাপাশি পুলিশের একাধিক টিম নির্বাচনি কেন্দ্রে পাহারা দিবে বলে জানান তাঁরা।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

দীঘিনালায় আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পাহাড়ে চলমান ভাতৃঘাতি সংঘাত বন্ধে জেএসএস-ইউপিডিএফের ঐক্যের আহবানে সাজেকবাসীর মানববন্ধন

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির লিফলেট বিতরণ কাপ্তাইয়ে

রাঙামাটি সরকারী শুকর খামারে আফ্রিকার সোয়াইন ফিভার ভাইরাস শনাক্ত

৩ মাস বন্ধ থাকার পর চালু হলো বাঁশ পরিবহন

মঙ্গলবার পাহাড়ের প্রথম রামগড়ে ইমিগ্রেশন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

রাঙামাটিতে ৫টি চোরাই মোটরসাইকেলসহ সিন্ডিকেট চক্রের ৫ চোর গ্রেফতার

রাঙামাটিতে আন্তর্জাতিক আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের প্রদর্শনী শুক্রবার

কাপ্তাইয়ে জাতীয় শিশু  পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধন 

কাপ্তাই হ্রদে নামল প্রমোদ তরী রয়েল অ্যাডভেঞ্চার

%d bloggers like this: