রবিবার , ৩ জুলাই ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

লংগদুতে নিজ বাড়ি থেকে পাড়া কেন্দ্র শিক্ষিকার লাশ উদ্ধার

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ৩, ২০২২ ৫:৩৯ অপরাহ্ণ

রাঙামাটি জেলার লংগদু উপজেলার আটারকছা ইউনিয়নে পাহাড়ি অধ্যুষিত এলাকা দক্ষিণ উল্টাছড়ি গ্রামের নিজ বাড়ি থেকে একজন এনজিও কমীর গলাকাটা লাশ উদ্বার করেছে পুলিশ।
নিহত এনজিও কর্মীর নাম ফেন্সী চাকমা (৪০)। সে ইউনিসেফের অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরিচালিত পাড়া কেন্দ্রের শিক্ষক। রবিবার সকালে নিজ বাড়ি থেকে লংগদু থানার পুলিশ ফেন্সী চাকমা লাশ উদ্বার করে।

আটারকছড়া ইউনিয়নের চেয়ারম্যান অজয়মিত্র চাকমা বলেন, ছেলেমেয়েরা পড়ার জন্য রবিবার সকালে পাড়া কেন্দ্রে গেলে তাদের শিক্ষক ফেন্সী চাকমার মরদেহ দেখতে পেয়ে এলাকায় খবর দেয়। পরে পুলিশ ফেন্সীর লাশ উদ্ধার করে।

লংগদু থানার ওসি আরিফুল আমিন জানান, ঘরের ভিতর থেকে ফেন্সীর লাশ উদ্ধার করা হয়েছে। ফেন্সীর গলা, মুখ, মাথাসহ শরীরে বিভিন্ন অংশে জখম করা হয়েছে। লাশ থেকে গন্ড বের হচ্ছে। ফেন্সী বৃহস্পতিবারও তার স্বজনদের সাথে যোগাযোগ করেছিল। শনিবার সকালে পাড়া কেন্দ্রের শিশুরা পড়তে যায়। তখন ঘর বন্ধ পেয়ে ফিরে আসে। রবিবারও পড়তে যায় শিশুরা। ডাকাডাকির পরও ম্যাডাম ঘর থেকে বের না হওয়ায় তারা ঘরের ভিতর ম্যাডামের মরদেহ দেখতে পায়।
ওসি বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। হত্যাকান্ডটি গত শুক্রবার রাতে কোন এক সময় ঘটেছে বলে আমরা ধারণা করছি। লাশ ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। থানায় এখনো মামলা হয়নি জানায় ওসি।

স্থানীয় সূত্র জানিয়েছে নিহত ফেন্সীর বাড়ি রাঙামাটি সদর উপজেলার বন্দুকভাঙায়। তার বিয়ে হয় বরকল উপজেলার সুবংল ইউনিয়নের হাজাছড়া গ্রামের ডালিম চাকমার সাথে। বিয়ের পর ফেন্সী ও ডালিম লংগদুর দক্ষিণ উল্টাছড়ির ফেন্সীর দুলাভাইয়ের এলাকায় বাড়ি করে বসবাস করে। প্রায় ১০ বছর আগে ডালিম ও ফেন্সীর বিবাহ বিচ্ছেদ ঘটে। এরপর ডালিম চাকমা আরেকটি বিবাহ করে। বর্তমানে তাদের সাথে কোন যোগাযোগ নেই। একা একটি ঘরে বসবাস করে আসছিল ফেন্সী। তার কোন ছেলে মেয়ে ছিল না।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: