বুধবার , ২০ জুলাই ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

খাগড়াছড়ি পৌরসভার ২০২২-২০২৩ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রতিবেদক
প্রদীপ চৌধুরী, খাগড়াছড়ি
জুলাই ২০, ২০২২ ২:৫৬ অপরাহ্ণ

খাগড়াছড়ি পৌরসভার ২০২২-২০২৩অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(১৯জুলাই)বিকাল ৪টায় পৌরসভার সম্মেলন কক্ষে প্রভাত তালুকদা’র সঞ্চালনায় উন্মুক্ত বাজেট ঘোষণা সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী।

এবারের উন্মুক্ত বাজেটে২০২২-২০২৩ অর্থবছরের আয়- ট্যাক্স,রেইট,ফিস,ইজারা,অন্যান্য উন্নয়ন খাত ব্যতীত রাজস্ব খাতে সরকারি অনুদান,সরকারি ও প্রকল্প অনুদান,মূলধন,প্রারম্ভিক স্থিতিসহ সব মিলিয়ে সর্বমোট আয় ধরা হয়েছে ৭৮কোটি ৫৭লাক ৩হাজার ৮’শ ৩টাকা(আটাত্তর কোটি সাতান্ন লাখ তিন হাজার আটশত তিন)টাকা এবং ব্যয় বেতন ও অন্যান্য, যানবাহন, টেলিফোন বিল, বিদ্যুৎ, সংস্থাপন ব্যয়, শিক্ষা ব্যয়, কর আদায় খরচ, বৃক্ষরোপন ও রক্ষণাবেক্ষণ, দিবস, উদযাপন, খেলাধুলা, সাংস্কৃতিক, সাহায্য-সহযোগিতা, স্বাস্থ্য ও পয়:প্রণালী, দুর্যোগ ব্যবস্থাপনা, জরুরি ত্রাণ, পানি শাখার ব্যয়, উন্নয়ন ও প্রকল্প ব্যয়, মূলধন বাবদ ব্যয় ধরা হয়েছে ৫৮কোটি ২৮লাখ ৮৪হাজার ৬’শ ৭৪ টাকা।অবশিষ্ট বা স্থিতি ধরা হয়েছে ২০কোটি ২৮লাখ ১৯হাজার ১’শ ২৯টাকা।

উন্মুক্ত বাজেট ঘোষণাকালে পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী বলেন,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রুপকল্প ২০২১থেকে ২০৪১সাল বাস্তবায়ন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাকে বাস্তবে রুপান্তরের জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।তিনি খাগড়াছড়ি পৌরসবাকে আরো আধুনিক নান্দনিক,জনবান্ধব পৌরসভা হিসেবে রুপান্তর করার লক্ষে পৌর এলাকার সকল নাগরিকদের সর্বাত্মক অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া,বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদের জেলা আহ্বায়ক তপন কান্তি দে,লক্ষী নারায়ন মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নির্মল দেব,জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ জসীম উদ্দিন, খাগড়াছড়ি পৌরসভার নির্বাহী কর্মকর্তা পারভীন আক্তার খন্দকার, সিনিয়র সাংবাদিক ও বিশিষ্ট সমাজসেবক তরুণ কুমার ভট্টাচার্য্য, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র মোঃ শাহ আলম, পৌর কাউন্সিলর অতীশ চাকমা, পৌর কাউন্সির বাচ্চু মনি চাকমা, পৌর সভার অন্যান্য কাউন্সিলর ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

 শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়েও উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে-দীপংকর তালুকদার

মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত মং রাজ বাড়ি সংস্কারে জেলা পরিষদের উদ্যোগ

কাপ্তাই সেনা জোনের আয়োজনে সশস্ত্র বাহিনী দিবস পালন

রাঙামাটিতে অর্ধ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত; বাঘাইছড়িতে ৩ জনের লাশ উদ্ধার

বিশেষ উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন সংক্রান্ত কর্মশালা / রাঙামাটিকে উন্নয়ন মহাসড়কে তুলতে হলে দেশের বিদ্যমান বিভিন্ন আইন শিথিল করা প্রয়োজন

খাগড়াছড়ি জেলা প্রশাসকের কর্মতৎপরতার প্রতি সাধুবাদ জ্ঞাপন করেছেন বিশিষ্ট ব্যক্তিরা

কাপ্তাই শীলছড়িতে ১০০ মহিলাকে নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত 

বিদ্যালয়ের মাঠ জুড়ে ইটের খোয়া কংক্রিট বালুর স্তুপ

টিএসএফের তিন দশক পূর্তিতে খাগড়াছড়িতে নানা অনুষ্ঠান

খাগড়াছড়িতে বিজিবির উদ্যোগে পাঁচ হাজার জনকে ইফতার ও রাতের খাবার বিতরণ

%d bloggers like this: