সোমবার , ১৩ মার্চ ২০২৩ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রুমায় গালেঙ্গা ইউনিয়নে সোলার প্যানেল বিতরণ

প্রতিবেদক
প্রতিনিধি, রুমা, বান্দরবান
মার্চ ১৩, ২০২৩ ৬:৫৭ অপরাহ্ণ

বান্দরবান রুমা উপজেলায় ৪নং গালেঙ্গা ইউনিয়ানে আওতায় ২৫৪টি পরিবারের মাঝে ১৫০ ওয়ার্ট হোম সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে সোমবার  সকাল ১১ টায় রুমা ৪নং গালেঙ্গ্যা ইউপি কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মার্মা বলেন, পাহাড়ে দুর্গম ওইসব পাড়ায় আগামী ২০ বছরেও বিদ্যুত লাইন সংযোগ হবার সম্ভাবনা ছিলনা।

কিন্তু দেশরত্ন প্রধানমন্ত্রীর শেখ হাসিনা উদ্যোগ ও বান্দরবানের উন্নয়নকারী, রূপকার পার্বত্য মন্ত্রী বীর বাহাদুরের আন্তরিকতায় দুর্গম এলাকায় বসবাসরত পরিবারগুলো বিনা মূল্যে সোলার প্যানেল পাচ্ছে। রাস্তা-ঘাট হচ্ছে।

এসব উন্নয়নের পিছনে যাদের অবদান, আগামি নির্বাচনেও তাদের স্মরণ রেখে প্রতিনিধি নির্বাচনের জন্য উপস্থিত সবার প্রতি আহবান জানিয়েছেন।
সভায় সভাপতিত্ব করেন ৪নং গালেঙ্গ্যা ইউপি চেয়ারম্যান মেনরত ম্রো।
সভাপতির বক্তব্যে মেনরত ম্রো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত ” বিদ্যুৎ বিহীন এলাকার বিদ্যুৎ বিতরণ ” কর্মসূচীর আওতায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের একটি প্রকল্পের অধীনে এই ২৫৪ টি সোলার প্যানেল বিতরণ করা হয়। এতে উপকারভোগীরা খুব খুশি হয়েছেন।
উপকারভোগীরা আনন্দ মুখে জানান আমাদের বাড়িতে এখন রাতেও সোলার আলোয় আলোকিত হবে। এর জন্য প্রধানমন্ত্রী হাসিনা আপা ও পার্বত্য মন্ত্রীকে ধন্যবাদ জানাবার ভাষা নেই।
এখন থেকে রাতে ছেলেমেয়েরা পড়ালেখার জন্য কোন সমস্যা হবে না। আর কেরোসিন কিনার জন্য চিন্তা মুক্ত হতে পারবো।
ছেলে মেয়ে লেখা পড়া ছাড়াও রাতে ঘরের কাজ ব্যবহারযোগ্য থ্রুং, বাঁশের জুড়ি সহ অন্যান্য কাজ বানিয়ে নিতে পারবে।
রুমা উপজেলায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক অংচোওয়াং মার্মা বললেন বাংলাদেশ আওয়ামীলীগ সরকার উন্নয়নে সরকার,জনগণের সরকার। আওয়ামিলীগ সরকার আমলে রাস্তাঘাট,শিক্ষাপ্রতিষ্ঠান,সুবিধা বঞ্চিতদের জন্য বিভিন্ন ভাতা প্রদান, গৃহহীনের ঘর নির্মান এবং প্রত্যন্ত অঞ্চলে ঘরের ঘরের বিদ্যুৎ অঙ্গীকারবদ্ধ প্রতিস্থাপন যা অন্যান্য সরকার আমলে নজির নেই। আগামী ২০৪১সালের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা স্ব-ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মাননীয় পার্বত্য মন্ত্রী জননেতা বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয় উন্নয়নের ধারা অব্যহত রেখে এগিয়ে যাচ্ছে পার্বত্য চট্রগ্রাম

বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রুমা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মার্মা, উপজেলা চেয়ারম্যান সহধর্মিণী এসিং মার্মা।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন, রুমা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহাজাহান, রুমা ছাত্রলীগের সফল সাধারণ সম্পাদক অংচোওয়াং মার্মা, গালেঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য/ সদস্যা, বিভিন্ন পাড়ার থেকে আগত পাড়ার কারবারি সহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: