মঙ্গলবার , ৩০ মে ২০২৩ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

দীঘিনালায় আগুনে পুড়েছে দেড় কোটি টাকা ঝাড়ু ফুল

প্রতিবেদক
প্রতিনিধি, দীঘিনালা, খাগড়াছড়ি
মে ৩০, ২০২৩ ১১:৩৪ অপরাহ্ণ

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় আগুনে পুড়েছে অন্তত দেড় কোটি টাকার ঝাড়ু ফুল।

মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলার মেরুং ইউনিয়নের ৭নং ওয়ার্ড ভুইয়াছড়ায় ঝাড়ু ফুলের মজুদ রাখা স্টকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় অন্তত ২০ ট্রাক ঝাড়ু ফুল আগুনে পুড়েছে বলে জানা যায়।

মেরুং ঝাড়ু ফুল ব্যবসায়ী কমিটির সভাপতি মোঃ আব্দুর রহমান জানান, দীপক দেবনাথের ২০ ট্রাক ঝাড়ু ফুল মুজদ ছিলো। যার এক ট্রাক ঝাড়ু ফুল লোড করতে প্রয়োজন ৬ লাখ ফুলের কাঠি। এসময় অন্তত দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করছি। সকালে থেকে শ্রমিক’রা ট্রাক লোড করছে। পরে শুনতে পাই আগুন লাগার কথা। আমি ঘটনা স্থলে এসেছি এবং আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করছি ফায়ার সার্ভিসের সাথে।

এ বিষয়ে দীপক দেবনাথ জ্ঞান হারান, তাকে হসপিটালে পাঠানো হয়েছে। তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

দীঘিনালার মেরুং ফাঁড়ির ইনচার্জ( উপ-পরিদর্শক) মোঃ নজরুল ইসলাম জানান, আগুন লাগার ঘটনা শুনে ফাঁড়ির সঙ্গীয় ফোর্সসহ নিয়ে আগুন নিভানোর জন্য কাজ করি, পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করেন।

দীঘিনালা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা পংকজ বড়ুয়া জানান, আগুন লাগার ঘটনা শুনে দীঘিনালা ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট ঘটনা স্থলে এসেছে।
আশেপাশে পানি না থাকায় ২ হাজার ফুট দুরত্ব থেকে পানি এনে আগুন নিভানোর কাজ করতে হচ্ছে। তাছাড়া খাগড়াছড়ি থেকে আরো একটি ইউনিট সহ, তিনটি মিলে সকাল ১১ টা খেকে টানা ৩ ঘন্টা আগুন নিভানোর জন্য কাজ করছি। যেহুতো শুকনা ফুলের ঝাড়ুতে আগুন লেগেছে এরো অন্তত ২ ঘন্টা সময় লাগবে। আগুনের সূত্রপাত সম্পর্ক এখনো জানা যায় নি।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: