মঙ্গলবার , ৪ জুলাই ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পার্বত্য চট্টগ্রামের তরুণ মেধাবী জনগোষ্ঠীকে কম্পিউটার ও আইসিটি বিষয়ে প্রশিক্ষিত করা হবে-নিখিল কুমার চাকমা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ৪, ২০২৩ ১:০৩ অপরাহ্ণ

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, পার্বত্য চট্টগ্রামের সম্ভাবনাময় তরুণ ও মেধাবী জনগোষ্ঠীকে কম্পিউটার ও আইসিটি বিষয়ে প্রশিক্ষত করা গেলে এ অঞ্চলের উন্নয়ন ত্বরান্বিত হবে।

সোমবার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত রাঙামাটি কম্পিউটার পার্কে প্রশিক্ষণ নেয়া প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের যে স্বপ্ন দেশবাসীকে দেখিয়েছিলেন আজ তা বাস্তবে রূপ লাভ করেছে। তিনি দেশবাসীর সামনে এখন নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। আর সেটি হচ্ছে স্মার্ট বাংলাদেশ গঠন। স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট সোসাইটি এই চারটি মূল ভিত্তির উপর ২০৪১ সালে গড়ে উঠবে একটি সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ।

পার্বত্য চট্টগ্রামের মানুষ সেই স্মার্ট বাংলাদেশের গর্বিত অংশীদার হতে চায়। তাই এখানে সমাজের প্রতিটি নাগরিকের কম্পিউটারের মৌলিক বিষয় সমুহের উপর বাস্তব জ্ঞান এবং অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর কর্ণফুলী সম্মেলন কক্ষে সনদপত্র ও ক্রেস্ট বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কম্পিউটার পার্কের উপদেষ্টা নয়ন কুমার দাশ। এতে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কম্পিউটার পার্কের পরিচালক পংকজ কান্তি শীল। চৈতি ঘোষের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিইও শংকর শীলসহ প্রশিক্ষণার্থীরা । প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে ৪০ জন প্রশিক্ষণ গ্রহনকারীর মাঝে সনদপত্র ও ক্রেষ্ট বিতরণ করা হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: