মঙ্গলবার , ৪ জুলাই ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগারের উদ্বোধন

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ৪, ২০২৩ ৪:২৪ অপরাহ্ণ

 

রাঙামাটিতে বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগারের উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার (৪ জুলাই ২৩ইং) বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগারের উদ্বোধন করেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এম.পি।

উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহসভাপতি অংসুই প্রু চৌধুরী, মো: রফিকুল মাওলা, বৃষকেতু চাকমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর, যুগ্ম সম্পাদক মমতাজ উদ্দিন, উপ-দপ্তর সম্পাদক শহীদুজ্জামান মহসীন রোমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো: শাওয়াল উদ্দিন, মৎস্য জীবী-লেীগর সভাপতি উদয়ন বড়ুয়া, জেলা যুব মহিলালীগের সভাপতি রোকেয়া আকতার, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

দীপংকর তালুকদার জানান, এ প্রতিষ্ঠানটিতে একপাশে বঙ্গবন্ধুর জীবন কালের স্ব চিত্র, অন্য পাশে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্তজীবনী, রোজনামচাসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের বই, দেশের সংবিধান সেট, বিভিন্ন বিষয়ে লেখা নানা লেখকের তথ্য নির্ভর বই সমূহ এই পাঠাগারে স্থান পেয়েছে।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর জানান, বঙ্গবন্ধু আমাদের জাতির পরিচয়, জাতীয় সম্পদ তিনি সকল বাঙ্গালীর অহংঙ্কার। মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদানকারী নেতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সম্পর্কে আগামী প্রজন্মের নিকট সঠিক তথ্য তুলে ধরার জন্য ও দেশের সঠিক ইতিহাস ঐতিহ্য সম্পর্কে তুলে ধরার লক্ষে আমাদের এ উদ্যোগ। তিনি আরো বলেন, আমাদের জেলা তথ্য বিষয়ক বই ও জেলার কৃতি সন্তানদের লেখা এ বই পাঠাগারের মাধ্যমে তুলে ধরার জন্য প্রদান করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও পাঠাগারে বঙ্গবন্ধুর জীবনীসহ মুক্তিযুদ্ধের ইতিহাস সমৃদ্ধ প্রায় ৩ হাজার বই রয়েছে। এখান থেকে নিয়ম মেনে বই সংগ্রহ করতে পারবেন আগ্রহী ব্যক্তিরা।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: