মঙ্গলবার , ২৯ আগস্ট ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

নানিয়ারচরে সরকারি খরচে আইনগত সহায়তা বিষয়ে গনশুনানী

প্রতিবেদক
রিকোর্স চাকমা, রাঙামাটি
আগস্ট ২৯, ২০২৩ ৪:২৯ অপরাহ্ণ

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় সকল ইউপি চেয়ারম্যান – মেম্বার , হেডম্যান- কার্বারী, মসজিদের ইমাম – খতীব, উপজেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সদস্যগন সহ স্থানীয় ব্যবসায়ী ও জনগণের সঙ্গে সরকারি খরচে আইনগত সহায়তা বিষয়ে এক গনশুনানী অনুষ্ঠিত হয়েছে।

২৯ শে আগস্ট (মঙ্গলবার) সকালে নানিয়ারচর উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত গনশুনানী অনুষ্ঠিত হয়।

গনশুনানীতে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো.জুনাইদ।বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার মুক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন, থানার ওসি সুজন হালদারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এসময় জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো.জুনাইদ বলেন, আদালতে যাওয়া বিচারপ্রার্থীরা অনেক সময় ভোগান্তির শিকার। আবার কখনো কখনো অর্থাভাবে দরিদ্র জনগোষ্ঠীর আদালতে যেতে পারেন না। সাধারণ মানুষকে সরকারি খরচে আইনি সেবা দোরগোড়ায় পৌঁছে দিতে লিগ্যাল এইড সারাদেশে কাজ করছে। রাঙামাটিতেও প্রান্তিক ও দরিদ্র মানুষের আস্থা বেড়েছে লিগ্যাল এইড সেবায়। আপসে বিরোধ নিষ্পত্তির ফলে সিভিল মামলার জট কমছে এবং বিরোধ দ্রুত নিষ্পত্তিতে মানুষের অর্থ ব্যয় ও সময় কমে এসেছে।

এ সময় জেলা লিগ্যাল এইড কর্মকর্তা উপস্থিত জনপ্রতিনিধি ও হেডম্যান- কার্বারীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

গণশুনানির আগে নানিয়ারচর বাজারে স্থানীয় আপন দুই ভাই এর সম্পত্তির বিরোধ মীমাংসায় সরেজমিন মীমাংসা সভা ও পরিমাপ করে নালিশী জায়গা বন্টন করা হয়।।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: