বৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
অক্টোবর ৫, ২০২৩ ১:২৮ অপরাহ্ণ

 

রাঙামাটিতে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা করেছেন শহরের সুনামধন্য বিদ্যাপীঠ মুজাদ্দেদ-ই-আলফেসানী উচ্চ বিদ্যালয়।

বৃহস্পতিবার সকালে প্রতিষ্ঠনের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে স্কুল ক্যাম্পাসের মধ্যে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে বিদ্যালয় মিলনায়তনে দিবসটি ঘিরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম।

প্রধান অতিথি বলেন,শিক্ষাই জাতির মেরুদন্ড। তাই সর্বক্ষেত্রে শিক্ষা ও শিক্ষককে আমরা বেশী বেশী গুরুত্ব দিয়ে যাবো। একজন শিক্ষক হলেন মানুষ গড়ার কারিগড়। মা বাবা শুধু সন্তান জন্ম দেয় আর এই সন্তানকে সুশিক্ষিত মানুষ হিসেবে গড়ে তুলতে একজন শিক্ষকের অনেক অবদান। বিশ্বের সকল শিক্ষকদের মর্যাদা ও সম্মান অনেক উর্ধ্বে। একজন শিক্ষকের দ্ধারাই একজন সুশিক্ষিত মানুষ তৈরী করা সম্ভব। তাই শিক্ষকদের যেখানে দেখবো সেখানেই সম্মান করবো। একজন আদর্শ শিক্ষক চাইলে সমাজে অনেক কিছু করতে পারে। আমরা যারা শিক্ষক আমাদের সে সম্মানটুকু বজায় রেখে সমাজে চলতে হবে।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মোঃ জামাল উদ্দিন,মাহবুব হোসেন ও মোঃ নাসের উদ্দিনসহ আরো অনেকে। বক্তারা সবাই বিশ্ব শিক্ষক দিবসের তাৎপর্য ও গুরুত্ব নিয়ে আগামী দিনের পথচলাকে সামনে রেখে শিক্ষক এবং শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: