মঙ্গলবার , ১৭ অক্টোবর ২০২৩ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

লংগদুতে শিক্ষার্থীদের নিয়ে পুলিশের জনসচেতনতা সভা

প্রতিবেদক
প্রতিনিধি, লংগদু, রাঙামাটি
অক্টোবর ১৭, ২০২৩ ৩:৩৫ অপরাহ্ণ

লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ১১টায় রাঙামাটি জেলা পুলিশ সুপারের নির্দেশক্রমে ও লংগদু থানা পুলিশের আয়োজনে উপজেলা সদরের বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের সাথে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন, কিশোর গ্যাং প্রতিরোধে জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি রঞ্জন চাকমার সভাপতিত্বে অতিথির বক্তব্য রাখেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইকবাল উদ্দিন। ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন বলেন- মাদক, ইভটিজিং, কিশোর গ্যাং, নারী ও শিশু নির্যাতন, বাল্যবিবাহ প্রতিরোধে জনসতেচনা বৃদ্ধি করতে হবে।
এজন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহবান জানান তারা যেন শিক্ষার্থীদের এসব বিষয় থেকে প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রম নিয়ে শিক্ষার্থীদের আলাপ আলোচনা করেন।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, উপজেলার প্রত্যেক এলাকায় মাদক নির্মূলে সামাজিক আন্দোলন ছাত্র-ছাত্রীদেরকে দায়িত্ব নেওয়ার আহ্বান জানান।
তিনি বলেন, তোমরা আগামীর দিনের জাতির ভবিষ্যৎ। কাজেই ভালো পড়াশোনা করে সমাজের খারাপ কাজগুলো বর্জন করে দেশকে এগিয়ে যাওয়ার জন্য নিজেকে মেধাবী শিক্ষার্থী হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। থানা সূত্রে জানা গেছে, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বাল্যবিবাহ রোধ, ইভটিজিং, জাতীয় জরুরি সেবা নিতে ৯৯৯ নাম্বারের ব্যবহারসহ পুলিশের সকল সেবা নিয়ে বিদ্যালয়টির ছাত্রীদের সঙ্গে মতবিনিময় সভা করে সোচ্চার হতে আহ্বান জানান এবং পুলিশি সেবা নিতে উদ্বুদ্ধ করেন। এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: