রবিবার , ৫ নভেম্বর ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটির ৭৫৪ শিক্ষার্থীকে বৃত্তি দিল উন্নয়ন বোর্ড

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
নভেম্বর ৫, ২০২৩ ১:৪৭ অপরাহ্ণ

রাঙামাটি জেলার মেধাবী ৭৫৪ জন শিক্ষার্থীরদের মাঝে ৬৫ লক্ষ ৫০ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

রোববার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাইনী সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্দ্যোগে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান রাষ্ট্রদূত (অব) সুপ্রদীপ চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও দীপংকর তালুকদার এমপি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বোর্ডের ভাইস চেয়ারম্যান হারুনুর রশীদ, জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, বোর্ডের সদস্য প্রশাসন জসীম উদ্দীন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকার হতদরিদ্র ছাত্র ছাত্রীরা যাতে তাদের মেধার বিকাশ ঘটিয়ে নিজেদেরকে দেশের জন্য সম্পদে পরিণত করতে পারে সেই লক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড শিক্ষা বৃত্তি। এই অর্থ সামান্য হলেও তোমাদের পড়ালেখার আগ্রহকে আরও বাড়িয়ে দিতে উৎসহ দিবে। আমরা চাই তোমরা আগামী দিনের স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সহায়ক ভূমিকা রাখবে।

পার্বত্য দুর্গম এলাকার প্রতিটি মেধাবী ছাত্র-ছাত্রী যাতে ঝড়ে না পড়ে তার জন্য উন্নয়ন বোর্ড তাদের পাশে থাকবে।

শুধু শিক্ষা বৃত্তি নয়, পার্বত্য এলাকার ছাত্র-ছাত্রীদের শিক্ষা গ্রহণের পাশাপাশি নিজেদের আত্ম-কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কম্পিউটার প্রশিক্ষণসহ বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। আগামীতে এই বৃত্তির টাকা এবং সংখ্যা বাড়ানো হবে কথাও জানানো হয়। কলেজ পর্যায়ে ৩৩০ জন শিক্ষার্থীদের ৭ হাজার টাকা করে ২৩ লাখ ১০ হাজার টাকা। বিশ্ববিদ্যালয়ের ৪২৪ জনকে ৪২ লাখ ৪০ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: