বৃহস্পতিবার , ৯ নভেম্বর ২০২৩ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

যেভাবে পুলিশের জালে ধরা পড়ল সেই ঘাতক বাস চালক

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
নভেম্বর ৯, ২০২৩ ২:২৬ অপরাহ্ণ

রাঙামাটিতে বেপরোয়া গতিতে বাস চালিয়ে যাত্রীবাহী সিএনজি’কে চাপা দেওয়ার ঘটনায় জড়িত বাস চালক নুরুল আবছার পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন।

গত ০৪ নভেম্বর দুপুরে রাঙামাটি জেলার কোতয়ালী থানাধীন ভেদভেদীস্থ রাঙামাটি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কে একটি বাস বেপরোয়া গতিতে চালিয়ে সিএনজি চালিত অটোরিক্সাকে চাপা দেয়। বাসের ধাক্কায় সিএনজি চালিত অটোরিক্সাটি ধুমড়ে-মুচড়ে যায়। এতে অটোরিক্সায় থাকা চালক পিন্টু চাকমা এবং যাত্রী গুরি মালা চাকমা, ফড়ি চাকমা, রিকন চাকমা, রিপন চাকমা ও ফড়ি চাকমা গুরুতর আহত হন। এছাড়া বাসে থাকা যাত্রী নাজিম উদ্দিন আহত হয়। এর মধ্যে গুরি মালা চাকমা এর বাম পা এবং ফড়ি চাকমা এর ডান পা ঘটনাস্থলে বিচ্ছিন্ন হয়ে যায়।

আহতদেরকে তৎক্ষণাৎ উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক গুরি মালা চাকমা(৩৫), স্বামী-মানিক চাকমা এবং ফড়ি চাকমা(৫০), স্বামী-সোনা মনি চাকমা’দেরকে মৃত ঘোষণা করেন।

গুরুতর আহত অন্যান্যদের মধ্যে রিকন চাকমা(৩০), রিপন চাকমা (৪০) ও ফড়ি চাকমা(৪০)’দেরকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রেফার্ডক্রমে রাঙামাটি জেলা পুলিশের এ্যাম্বুলেন্স দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ঘটনার পরপরই বাস চালক নুরুল আবছার, পিতা: কবির আহাম্মদ ঘটনাস্থল হতে পালিয়ে গ্রেফতার এড়ানোর জন্য আত্মগোপনে চলে যায়। অতঃপর রাঙামাটি জেলা পুলিশের একাধিক টিম ঘাতক বাসচালককে গ্রেফতারে অভিযান পরিচালনা করে।

গতকাল (৮ নভেম্বর) রাঙামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার  মীর আবু তৌহিদ, বিপিএম (বার), এর দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু, বিপিএম-পিপিএম এর তত্বাবধানে জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উক্ত বাস চালক’কে শনাক্ত করতে সক্ষম হয়। যার প্রেক্ষিতে একইদিন (৮ নভেম্বর) রাত অনুমান ২৩:৩০ ঘটিকায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) এবং কোতয়ালী থানা পুলিশের একটি টিম চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানাধীন জামিয়াতুল সুন্নিয়া মাদ্রাসা এলাকা হতে অভিযান পরিচালনা করে বাস চালক নুরুল আবছারকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আজ (৯ নভেম্বর) বৃহস্পতিবার সকালে পুলিশ সুপারের কার্যালয়ে বাস চালক গ্রেফতার সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং প্রদান করেন রাঙামাটি পার্বত্য জেলার অতিরিক্ত পুলিশ সুপার, প্রশাসন ও অর্থ (পুলিশ সুপার পদে সদ্য পদোন্নতি প্রাপ্ত) মারুফ আহমেদ।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে ব্রিফিংয়ে জানানো হয়েছে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

জীবতলী ১০ আর.ই ব্যাটালিয়নের উদ্যোগে দু:স্থ ও গরীবদের মাঝে ঈদ সহায়তা প্রদান

সাজেকের সড়ক দূর্ঘটনায় নিহতদের ৫ লাখ আহতদের ২ লাখ টাকা দেওয়ার ঘোষণা 

ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষে লংগদুতে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

রামগড় ইউএনওর বিরুদ্ধে দুই শ্রমিককে হয়রানীর অভিযোগ

গঠিত হল কাপ্তাই অফিসার্স ক্লাবের নতুন কমিটি

রামগড়ে বিএনপির একাংশের ইফতার ও দোয়া মাহফিল

ব্যাংকিং আর্থিক সাক্ষরতা নিয়ে আইএফআইসি ব্যাংকের কর্মসুচি

কাপ্তাই শীলছড়িতে ১০০ মহিলাকে নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত 

বাঘাইছড়িতে কাদেরীয়া মুনিরিয়া মাদ্রাসায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

কাপ্তাই -কর্ণফুলী রেঞ্জ সহ-ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত 

%d bloggers like this: