মঙ্গলবার , ১২ মার্চ ২০২৪ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কর্ণফুলীতে ডুবে যাওয়া ক্রেন উদ্ধারে আনা হয়েছে বাজ ক্রেন, চলছে উদ্ধার অভিযান

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
মার্চ ১২, ২০২৪ ৬:৪১ অপরাহ্ণ

 

রাঙামাটির কাপ্তাই উপজেলার কর্ণফুলী নদীর চন্দ্রঘোনা অংশে ড্রেজিংয়ের জন্য আনা ক্রেনটি উদ্ধারে চট্টগ্রাম থেকে নদী পথে নিয়ে আসা হয়েছে বাজ ক্রেন, চলছে উদ্ধার অভিযান। মঙ্গলবার (১২ মার্চ) বিকাল ৪টায় বাজক্রেনটি কর্ণফুলী নদীর চন্দ্রঘোনা ফেরিঘাট অংশে এসে পৌঁছায়।

এবিষয়ে সড়ক ও জনপদ রাঙামাটি বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা জানান, গত শনিবার রাতে ডুবে যাওয়া ক্রেনটি উদ্ধারে চট্টগ্রাম থেকে নদী পথে একটি বাজ ক্রেন নিয়ে আসা হয়েছে। বাজ ক্রেন দিয়ে ক্রেন উদ্ধারের পর ফেরি চলাচল সচল করা হবে। আমরা আশাকরি বুধবার এর মধ্যেই ক্রেনটি নদী থেকে উদ্ধার করা যাবে। তবে এই ধাপে নদীতে ড্রেজিংয়ের আর সুযোগ নেই।

প্রসঙ্গত, সড়ক ও জনপথ (সওজ) রাঙামাটি বিভাগ সূত্রে জানা গেছে, চলতি মাসের ১০-১৪ মার্চ ভোর পর্যন্ত কর্ণফুলী নদীতে চন্দ্রঘোনা ফেরি চলাচলের অংশে ড্রেজিংয়ের উদ্যোগ নেয় সওজ। সেজন্য ১০-১৩ মার্চ তিন দিন ফেরি চলাচল বন্ধ থাকার ঘোষণা দেয় সওজ। নদীতে ড্রেজিংয়ের লক্ষে ৯ মার্চ (শনিবার) রাতে একটি ক্রেন আনে সওজ। ওইদিন রাত তিনটার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায় ক্রেনটি। এরপর থেকেই বন্ধ হয়ে যায় চন্দ্রঘোনা ফেরি চলাচল।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: