মঙ্গলবার , ৯ এপ্রিল ২০২৪ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পর্যটকদের বরণে প্রস্তুত কাপ্তাইয়ের বিনোদন কেন্দ্রগুলো

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
এপ্রিল ৯, ২০২৪ ১২:৪৯ অপরাহ্ণ

 

লুসাই পাহাড় হতে নেমে আসা কর্ণফুলি নদীর কোল ঘেঁষে অবস্থিত রাঙামাটির অনিন্দ্য সুন্দর উপজেলা রুপসী কাপ্তাই। একদিকে কাপ্তাই লেকের সু- বিশাল জলরাশি অন্যদিকে সীতা পাহাড়ের মোহনীয় রুপ, এই যেন প্রকৃতি তাঁর আপন মাধুরি মিশিয়ে সাজিয়েছে এই উপজেলাকে। তাই তো উৎসব পার্বন ছাড়াও বছরের পুরাটা সময় পর্যটকের আনাগোনা থাকে এই উপজেলায়।

এবার  পবিত্র ঈদুল ফিতর এবং পহেলা বৈশাখের  ৫ দিন টানা  ছুটি থাকায়   হাজারও  পর্যটকের আগমন ঘটবে বলে আশা প্রকাশ করছেন   বিনোদন   কেন্দ্রের সাথে জড়িত ব্যক্তিরা।

গত সোমবার কাপ্তাইয়ের বিভিন্ন বিনোদন কেন্দ্রে গিয়ে দেখা যায়, পর্যটকদের বরণ করতে অপরুপ সাজে সজ্জিত করছে বিনোদন কেন্দ্র গুলো। খোঁজ নিয়ে জানা গেছে কাপ্তাই উপজেলায় অনেক গুলো জনপ্রিয় পর্যটন স্পট রয়েছে। যেখানে বন্ধের দিনগুলোতে উপচে পড়া ভীড় থাকে। তৎমধ্যে বছর দেড়েক আগে বেসরকারি উদ্যোগে  গড়ে উঠা শিলছড়ি নিসর্গ রিভার ভ্যালি এন্ড পড হাউজ, ওয়াগ্গা প্যানোরোমা জুঁম রেস্তোরাঁ, কাপ্তাই শহীদ মোয়াজ্জেম ঘাঁটির অধীনে পরিচালিত লেক প্যারাডাইস, সেনাবাহিনী পরিচালিত   লেকভিউ পিকনিক স্পট এবং জীবতলি লেকশোর পর্যটন স্পট,  বন বিভাগের শিলছড়ি প্রশান্তি পার্ক অন্যতম। এছাড়া কাপ্তাই শিলছড়ি বনশ্রী পর্যটন কেন্দ্র ও পাহাড়িকা পিকনিক স্পট এবং কাপ্তাই নতুনবাজার সংলগ্ন রিভার ভিউ বিনোদন কেন্দ্রেও পর্যটকদের আনাগোনা থাকে।

কাপ্তাই নিসর্গ রিভার  ভ্যালির পরিচালক মোঃ নাছির উদ্দীন ও  সরোয়ার হোসেন জানান, বাঁশের তৈরি নান্দনিক রেস্টুরেন্ট এবং কর্ণফুলীর কোল ঘেঁষে থাইল্যান্ডের  একটি পড হাউজের আদলে তৈরী আমাদের ৯ টি পড হাউজ এবং ৬ টি প্রিমিয়ার পড হাউজ ইতিমধ্যে পর্যটকদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। আমরা আশা করছি ঈদ এবং পহেলা বৈশাখের টানা ৫ দিনের  ছুটিতে প্রতিবছরের মতো এবারও প্রচুর  পর্যটকের আগমন ঘটবে।  ইতিমধ্যে আমাদের সব প্রায় পড হাউজ  বুকিং হয়ে গেছে।  পহেলা  বৈশাখের দিন আমরা  পান্তা ইলিশেরও আয়োজন করবো।

কাপ্তাই প্রশান্তি পার্কের সহকারি ম্যানেজার মোঃ রহিম জানান, বিশাল জায়গা জুড়ে আমাদের এই পর্যটন কেন্দ্রটি। আমরা আশা করছি ঈদ এবং পহেলা বৈশাখের ছুটিতে  কাপ্তাইয়ে প্রচুর পর্যটক আসবে। পর্যটকদের সর্বোচ্চ বিনোদন  দিতে আমরা প্রস্তুত রয়েছি। আকর্ষনীয় করে সাজিয়ে তোলা হয়েছে এই  পর্যটন কেন্দ্র।

কাপ্তাই পর্যটন শিল্প নিয়ে কাজ করা কাপ্তাই ফোরামের এডমিন এ আর লিমন বলেন, কাপ্তাইয়ের প্রতিটি পড়তে পড়তে অপার সৌন্দর্য্য লুকিয়ে আছে। এই সৌন্দর্য্য অবলোকন  করতে বছরের সারাটা সময় ধরে কাপ্তাইয়ে পর্যটকদের আনাগোনা থাকে। আশা করছি এই বারে  ঈদ এবং পহেলা বৈশাখের ছুটিতে রেকর্ড পরিমান পর্যটকের আনাগোনা হবে রুপসী কাপ্তাইয়ে।

কাপ্তাই থানার ওসি আবুল কালাম বলেন,  কাপ্তাইয়ে বেড়াতে এসে পর্যটকরা যাতে কোন অসুবিধার সম্মুখীন না হয়, সেই জন্য পুলিশ সবসময় প্রস্তুত রয়েছে। আমাদের নিয়মিত টহলের পাশাপাশি ঈদ এবং পহেলা বৈশাখের ছুটিতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

ওয়াগ্গা লোটাস শিশু সদনে আসবাবপত্র দিলেন অজিত দম্পতি

ক্যান্সারে আক্রান্ত লংগদুর হানিফ বাঁচতে চায় 

বেতন ভাতা বৃদ্ধি ও চাকুরী স্থায়ীকরনের দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান 

খাগড়াছড়িতে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩ এর উদ্বোধন

খাগড়াছড়িতে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩ এর উদ্বোধন

বাঘাইছড়িতে ৪০০ পরিবার পেল মানবিক সহায়তা

আগামী দিনের আন্দোলনে বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে প্রস্তুত থাকতে হবে-ওয়াদুদ ভূঁইয়া 

কাউখালীতে মাসিক আইন শৃঙ্খলা ও সমম্বয় সভা অনুষ্ঠিত 

কাপ্তাইয়ে মারমা ভাষায় চলচ্চিত্র ‘গিরিকন্যা’ প্রদর্শন

হুইল চেয়ার পেয়ে উচ্ছসিত চলৎশক্তিহীন শাহ আলম 

২০ মাস সাজার পর ফের গ্রেফতার প্রতারক রু‌বেল

%d bloggers like this: