মঙ্গলবার , ৭ মে ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাইখালীতে কাপ্তাই তথ্য অফিসের মহিলা সমাবেশ অনুষ্ঠিত 

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
মে ৭, ২০২৪ ১:৫৩ অপরাহ্ণ

 

রাঙামাটির কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহিউদ্দিন বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত এবং স্মার্ট বাংলাদেশে পৌঁছাবে। কিন্তু উন্নত এবং স্মার্ট বাংলাদেশ গড়তে হলে এদেশের মানুষের অর্থনৈতিক উন্নতি ঘটাতে হবে, তাই এই বিশাল জনগোষ্ঠীকে একটি টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তাকাঠামোর আওতায় আনতে এবং নিম্ন আয় ও অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত সমাজের ৮৫ শতাংশ মানুষকে সুরক্ষা দেওয়ার সুযোগ তৈরি করতে সর্বজনীন পেনশন-ব্যবস্থা (স্কিম) চালু করেছে সরকার।

ইউএনও আরোও বলেন,  পেনশন স্কিমের মাধ্যমে ১৮ বছর বয়সের বেশি দেশে-বিদেশে থাকা ১০ কোটি মানুষকে সুরক্ষা দেওয়ার চিন্তা রয়েছে সরকারের। পেনশন কর্তৃপক্ষ বলছে, মানুষের গড় আয়ু বাড়ছে। ধীরে ধীরে বাড়ছে বয়স্ক মানুষের সংখ্যা এবং তাঁদের নিরাপত্তাহীনতা। আর এ কারণেই চালু করা হচ্ছে সর্বজনীন পেনশন-ব্যবস্থা। তাই সকলেই এই পেনশন স্কিম গ্রহণ করলে নিজের এবং পরিবারের সুরক্ষা হবে।

তিনি রাঙামাটির কাপ্তাই  তথ্য অফিসের উদ্যোগে  প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায়  গ্রামীণ জনগণকে তথ্য প্রদান ও উদ্ধুদ্ধকরণের লক্ষ্যে এক মহিলা সমাবেশ এবং সর্বজনীন পেনশন স্কিম নিয়ে প্রচারণামূলক সভায়  প্রধান অতিথি বক্তব্যে একথা বলেন।

মঙ্গলবার  (৭ মে ) সকাল সাড়ে   ১১টায় কাপ্তাই উপজেলার ২ নং রাইখালী  ইউনিয়ন পরিষদ মিলনায়তনে  এই  মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

কাপ্তাই সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসাইন এর সভাপতিত্বে কাপ্তাই তথ্য অফিসের অফিস সহকারী সফিউল আজিম এর সঞ্চালনায়   এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২ নং রাইখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংক্য মারমা, ৩২১ নং রাইখালী  মৌজার হেডম্যান উয়ে সুয়ে চৌধুরী ( মিশুক),  রাইখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার এবং কাপ্তাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত।

মহিলা সমাবেশে  স্থানীয় ইউপি সদস্য, বিভিন্ন মৌজার কারবারি, স্থানীয় গণ্যমান্যব্যক্তিবর্গ  এবং   শতাধিক মহিলা  উপস্থিত ছিলেন।

মহিলা সমাবেশের আগে   সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড,প্রধানমন্ত্রীর ১০ টি বিশেষ উদ্যোগ ব্র‍্যান্ডিং,সর্বজনীন পেনশন স্কিম, বাল্যবিবাহ প্রতিরোধে আমাদের করনীয় বিষয়ে একটি তথ্য চিত্র প্রর্দশন করা হয়।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: